খুলনায় কৃষিজমিতে উন্নয়ন প্রকল্প না করার সিদ্ধান্ত

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, খুলনা
জেলা উন্নয়ন সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত, ছবি: সংগৃহীত

জেলা উন্নয়ন সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত, ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

কোনো অবস্থাতেই কৃষিজমি ব্যবহার করে কোনো উন্নয়ন প্রকল্প গ্রহণ না করার সিদ্ধান্ত নিয়েছে খুলনা জেলা উন্নয়ন সমন্বয় কমিটি।

রোববার (২০ অক্টোবর) দুপুরে জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেনের সভাপতিত্বে তার সম্মেলনকক্ষে অনুষ্ঠিত মাসিক সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

সভাপতি তার বক্তৃতায় বলেন, ‘কৃষি জমিতে কোনো কারণে যদি উন্নয়ন প্রকল্প বাস্তবায়নের প্রয়োজন পড়ে সেক্ষেত্রে মন্ত্রিপরিষদের অনুমতি সাপেক্ষে জেলা প্রশাসকের মাধ্যমে জমির খাত পরিবর্তন করতে হবে। এ সময় তিনি আগামী চার মাসের মধ্যে খুলনার সকল উপজেলার ভূমি ব্যবহারের মাস্টারপ্ল্যান প্রস্তুত করার জন্য সংশ্লিষ্টদের নির্দেশনা দেন।’

সভায় আরও জানানো হয়, খুলনার তেরখাদা ও বাটিয়াঘাটা উপজেলাতে বঙ্গবন্ধু ও তাঁর ভাই শেখ আবু নাসেরের নামে দুটি পৃথক অর্থনৈতিক অঞ্চল গড়ে তোলা হবে। শেখ কামাল হাইটেক পার্কের কাজ শিগগিরি শুরু হবে। এছাড়া বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে বিশ্বের সবচেয়ে উঁচু ভাস্কর্য হিসেবে খুলনাতে বঙ্গবন্ধুর ভাস্কর্য স্থাপনের উদ্যোগ গ্রহণ করা হচ্ছে।

সিভিল সার্জন অফিসের পক্ষ থেকে জানানো হয়, এই মাসের মধ্যে চার হাজার সাতশ মেডিকেল অফিসার সারাদেশে পদায়ন করা হবে। ফলে উন্নত স্বাস্থ্যসেবা প্রদান সহজ হবে।

সভায় সভাপতি উপস্থিত সকল কর্মকর্তাকে টেকসই ভিত্তিতে উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন এবং গতানুগতিক কাজের বাইরে এসে জনকল্যাণমুখী প্রকল্প গ্রহণের অনুরোধ করেন।

সভায় সিভিল সার্জন ডাঃ এএসএম আব্দুর রাজ্জাক, জেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা মোঃ আছাদুজ্জামান, সকল উপজেলা পরিষদের চেয়ারম্যানসহ কমিটির অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

আপনার মতামত লিখুন :