বাসা খোঁজা ব্যাচেলরদের জন্য ‘সুপার হোস্টেল বিডি’



সেন্ট্রাল ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম
হোস্টেলের কমনরুমে বসে আড্ডা দিচ্ছেন ব্যাচেলররা, ছবি: সংগৃহীত

হোস্টেলের কমনরুমে বসে আড্ডা দিচ্ছেন ব্যাচেলররা, ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

নানা ঝামেলার কারণে বাসা পাওয়া থেকে শুরু করে খাওয়া-দাওয়ার অসুবিধায় পড়তে হয় রাজধানী ঢাকা শহরের ব্যাচেলরদের। সেটা মেয়ে হোক কিংবা ছেলে। বিশেষ করে মফস্বল থেকে ঢাকায় পড়াশোনা অথবা চাকরির জন্য আসা ব্যাচেলরদের থাকার জায়গা বা বাসা ভাড়া নিয়ে এটা দীর্ঘদিনের সমস্যা। নানা কারণে তাদের কাছে বাসা ভাড়া যেন সোনার হরিণ হয়ে দাঁড়িয়েছে।

এই বিপদ থেকে রক্ষা পেতে বাংলাদেশে প্রথম আন্তর্জাতিক মানের হোস্টেল ‘সুপার হোস্টেল বিডি’ তৈরি হয়েছে রাজধানীর বিভিন্ন এলাকায়। এর তত্ত্বাবধানে আছেন নিওয়েস ইন্টারন্যাশনালের বিজনেস ডেভেলপমেন্ট প্রধান ডিজিএম রাসেল কবির।

‘সুপার হোস্টেল বিডি’

ছাত্রছাত্রী ও চাকরিজীবী ব্যাচেলরদের জন্য সুপার হোস্টেলে শীততাপ নিয়ন্ত্রিত রুম, তিনবেলা স্বাস্থ্যকর খাবার, জিম, ওয়াশিং মেশিন ও ড্রাইয়ার, হাইস্পিড ইন্টারনেট, এলইডি টিভি, কমনরুম ও রিডিংরুম ২৪ ঘণ্টা নিরাপত্তা, থ্রি-স্টার লবিসহ ২৫টিরও অধিক সুবিধা রয়েছে।

বর্তমানে প্রতিষ্ঠানটি ছেলেদের জন্য উত্তরা, বারিধারা, মধ্যবাড্ডা, মিরপুর ও শাহবাগে পাঁচটি ব্রাঞ্চ এবং মেয়েদের জন্য মিরপুরে একটি ব্রাঞ্চ চালু করেছে। এতে স্ট্যান্ডার্ড ক্লাস ৬ হাজার ৯৯৯ টাকা এবং বিজনেস ক্লাস ৭ হাজার ৯৯৯ টাকায় ব্যাচেলররা থাকার সুযোগ পাবেন।

এক অনুষ্ঠানে বক্তব্য দেন নিওয়েস ইন্টারন্যাশনালের বিজনেস ডেভেলপমেন্ট প্রধান ডিজিএম রাসেল কবির

ডিজিএম রাসেল কবির বলেন, ‘ব্যাচেলরদের দুর্বিষহ জীবন থেকে রক্ষা করতে নিওয়েস ইন্টারন্যাশনাল কোম্পানি লিমিটেড বাংলাদেশে প্রথম আন্তর্জাতিক মানের হোস্টেল ‘সুপার হোস্টেল বিডি’ নিয়ে এসেছে।’

তিনি আরও বলেন, ‘এখানে না আছে বাজার করার দুশ্চিন্তা, না আছে কাপড় ধোয়ার চিন্তা। এমনকি বাসা পরিবর্তনের ঝামেলাও পোহাতে হবে না। একটি ফর্ম পূরণের মাধ্যমেই খুব সহজে সুপার হোস্টেলের এক ব্রাঞ্চ থেকে অপর আরেকটি ব্রাঞ্চে যাওয়া যাবে।’

জিম করার ব্যবস্থা