ফুটবল খেলা নিয়ে সংঘর্ষ, অ‌নি‌র্দি‌ষ্টকালের জন্য কুয়েট বন্ধ ঘোষণা

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, খুলনা
অ‌নি‌র্দি‌ষ্টকালের জন্য কুয়েট বন্ধ ঘোষণা, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

অ‌নি‌র্দি‌ষ্টকালের জন্য কুয়েট বন্ধ ঘোষণা, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

  • Font increase
  • Font Decrease

আন্তহল ফুটবল খেলাকে কেন্দ্র করে দু্’দল ছাত্রের মধ্যে সংঘর্ষ‌ের পর খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় অনির্দিষ্টকালের বন্ধ ঘোষণা করা হয়েছে। সেই সঙ্গে আবাসিক ছাত্রদের শনিবার (২ নভেম্বর) বিকেল ৫টার মধ্যে হল ত্যাগের নির্দেশ দেওয়া হয়েছে।

শুক্রবার (১ নভেম্বর) রাতে খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে দু'দল ছাত্রদের মধ্যে সংঘর্ষ‌ের জের হিসেবে রাত ১২টায় কুয়েট অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়ে। বর্তমানে ক্যাম্পাসে থমথমে পরিবেশ বিরাজ করছে।

কুয়েটের রেজিস্টার জি এম শহিদুল আলম অনির্দিষ্টকালের জন্য বিশ্ববিদ্যালয় বন্ধের বিষয়টি নিশ্চিত করেছেন। সেই সঙ্গে তিনি জানিয়েছেন, শনিবার বিকেল ৫টার মধ্যে ছেলেদের সব হল খালি করার নির্দেশ দেওয়া হয়েছে। আর রোববার সকাল ১০টার মধ্য‌ে মেয়েদের হল খালি করার নির্দেশ করা হয়েছে।

তিনি আরও জানান, আন্তহল ফুটবল খেলাকে কেন্দ্র করে দু’দল ছাত্রদের মধ্যে সংঘর্ষে ৫/৬ আহত হয়েছে। পরে রাতে বিষয়টি নিয়ে হলগুলোতে উত্তেজনা সৃষ্টি হলে বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করা হয়। রাতেই কুয়েট ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

কুয়েটের গণসংযোগ কর্মকর্তা মনোজ কুমার মজুমদার জানান, ফুটবল খেলাকে কেন্দ্র করে ক্যাম্পাসে অপ্রীতিকর ঘটনা ঘটেছে। তবে এখন কুয়েট ক্যাম্পাস শান্ত। শনিবার খুলনা বিশ্ববিদ্যালয়ের যে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবার কথা, তা যথারীতি অনুষ্ঠিত হবে।

খানজাহান আলী থানার ওসি শফিকুল ইসলাম কুয়েট বন্ধ ঘোষণার কথা স্বীকার করে বলেন, ছাত্রদের মধ্যে সংঘর্ষের জেরে কুয়েট বন্ধ ঘোষণা করা হয়েছে।