বঙ্গবন্ধুর প্রতিটি ভাষণ দেশের উন্নয়নের পক্ষে

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম
এ বছরের সেরা সাত সমবায় সমিতি ও সমবায়ী সংগঠকের মাঝে সম্মাননা স্বারক দেওয়া হয়, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

এ বছরের সেরা সাত সমবায় সমিতি ও সমবায়ী সংগঠকের মাঝে সম্মাননা স্বারক দেওয়া হয়, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

  • Font increase
  • Font Decrease

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিটি ভাষণ এদেশের উন্নয়নের পক্ষে বলে জানিয়েছেন রংপুর বিভাগীয় কমিশনার কেএম তারিকুল ইসলাম।

তিনি বলেছেন, ‘তার (বঙ্গবন্ধু) বক্তব্য শুনলে আমরা নিজেদের দায়িত্ববোধ সম্পর্কে জানতে পারি। তিনি নিজের কথা ভাবেননি, দেশের কথা ভেবেছেন। দেশকে এগিয়ে নিতে উন্নয়নের কথা ভেবেছেন। বর্তমান সরকার বঙ্গবন্ধুর দর্শন অনুসরণ করে দেশকে উন্নয়নের মহাসড়কে আনতে সক্ষম হয়েছে।’

শনিবার (২ নভেম্বর) দুপুরে রংপুর টাউন হল মঞ্চে ৪৮তম জাতীয় সমবায় দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে রংপুর কেন্দ্রীয় সমবায় ব্যাংক লিমিটেড ও রংপুর সমবায় ভূমি উন্নয়ন ব্যাংক লিমিটেডের চেয়ারম্যান তুষার কান্তি মন্ডলের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য দেন- রংপুর মেট্রোপলিটন পুলিশ (আরএমপি) কমিশনার আবদুল আলীম মাহমুদ, রংপুর জেলা প্রশাসক আসিব আহসান, সমবায়ের বিভাগীয় যুগ্ম নিবন্ধক মোহাম্মদ আমীর আজম, জেলার উপ নিবন্ধক মুহাম্মদ শাহীনুর ইসলাম প্রমুখ।

অনুষ্ঠানে দেশের সবক্ষেত্রে উন্নয়ন ও কর্মসংস্থান সৃষ্টিসহ বেকার সমস্যা দূরীকরণে সকলকে সমবায়ের মাধ্যমে আত্মনির্ভরশীল হওয়ার আহ্বান জানিয়ে বক্তারা বলেন, দারিদ্র বিমোচন, নারীর উন্নয়ন ও ক্ষমতায়ন সমবায়ের বিকল্প নেই। আমরা কোনো না কোনোভাবে সমবায়ের মধ্যে আছি। এখন সময় এসেছে নিজেদেরকে প্রকৃত সমবায়ী হিসেবে গড়ে দেশের উন্নয়নে ভূমিকা রাখার।

আলোচনা অনুষ্ঠান শেষে সঞ্চয় ও ঋণদান ক্যাটাগরিতে কনফিডেন্স সেভিংস অ্যান্ড ক্রেডিট কো-অপারেটিভ সোসাইটি লিমিটেডের সাধারণ সম্পাদক এবং সাবেক সেনা সদস্য আফজাল হোসেনসহ এ বছরের সেরা সাত সমবায় সমিতি ও সমবায়ী সংগঠকের মাঝে সম্মাননা স্বারক দেওয়া হয়।

আপনার মতামত লিখুন :