দড়ি ছিঁড়ে মহিষের আক্রমণ, বৃদ্ধ নিহত 

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম
ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

  • Font increase
  • Font Decrease

ময়মনসিংহের ফুলবাড়িয়ায় একটি মহিষের আক্রমণে সানোয়ার (৭০) নামে এক বৃদ্ধ নিহত হয়েছেন। আহত হয়েছে কমপক্ষে ১০ জন। মহিষটি রোববার (১০ নভেম্বর) উপজেলার সদর হাটে বিক্রির জন্য তোলা হয়েছিল।

রোববার দিনগত রাত সোয়া ১২টায় শেষ খবর পাওয়া পর্যন্ত মহিষটি স্থানীয় একটি বিলের মাঝখানে অবস্থান করছিল। এদিকে মহিষ আতংকে সন্ধ্যার সময়ই আশেপাশের দোকানপাট বন্ধ করে ফেলেছেন দোকানিরা। ফুলবাড়িয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফিরোজ তালুকদার এ তথ্য নিশ্চিত করেছেন। 

স্থানীয় সূত্র জানায়, দুপুরে ফুলবাড়িয়া পৌর এলাকায় বাজারের গরুর হাটে বিশাল আকৃতির কালো রঙয়ের মহিষটি দেখানোর জন্য নিয়ে আসা হয়। পরে নদীর পাড় এলাকার কসাই শফিক ও চানু মহিষটি পৌরসভার মাংস মহলে জবাই করার জন্য ক্রয় করে আনেন।

বিকেল পাঁচটার দিকে মহিষটি দড়ি ছিঁড়ে মানুষের ওপর আক্রমণ চালায়। মূহুর্তের মধ্যে বাজারের মানুষ ও গরু ছোটাছুটি শুরু করে।  এসময় মহিষের আক্রমণে সানোয়ার হোসেন (৭৫), জুলহাস মিয়া (৪০) মুকুল মিয়া (৪০), আব্দুস ছালামসহ (৬৫) কমপক্ষে ১০ থেকে ১২ জন আহত হয়। 

আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয় ও অন্যান্যদের বিভিন্ন ক্লিনিকে চিকিৎসা দেয়া হয়। পরে গুরুতর আহত সানোয়াকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। নিহত সানোয়ার জোরবাড়িয়া উত্তর পাড়া গ্রামের শামছুল হকের ছেলে বলে জানা গেছে।

ওসি ফিরোজ তালুকদার জানান, মহিষটিকে সন্ধ্যা থেকে আটকের চেষ্টা করেও সম্ভব হয়নি। বর্তমানে একটি বিলের মাঝখানে অবস্থান করছে মহিষটি। আজ (সোমবার) সকালে তাকে উদ্ধার করা হবে।

আপনার মতামত লিখুন :