পশ্চিমাঞ্চলে ট্রেনের ভয়াবহ শিডিউল বিপর্যয়

মবিনুল ইসলাম, স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা
ট্রেনের অপেক্ষাতে স্টেশনে রাত পার হয়ে গেছে যাত্রীদের, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

ট্রেনের অপেক্ষাতে স্টেশনে রাত পার হয়ে গেছে যাত্রীদের, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

  • Font increase
  • Font Decrease

পশ্চিমাঞ্চলের ট্রেনগুলোর ভয়াবহ শিডিউল বিপর্যয় ঘটেছে। বেনাপোল এক্সপ্রেস, কুড়িগ্রাম এক্সপ্রেস নির্ধারিত সময়ের ৮ ঘণ্টা বিলম্বে চলাচল করছে।

রোববার (১৭ নভেম্বর) সকালে ঢাকার কমলাপুর রেলস্টেশন সরেজমিন পরিদর্শন করে জানা যায়, রাজশাহী থেকে ছেড়ে আসা ধূমকেতু এক্সপ্রেস ট্রেনটি রোববার ভোর ৪টা ৫০ মিনিটে পৌছানোর কথা ছিল। কিন্তু ট্রেনটি পৌছানোর সম্ভাব্য সময় দেওয়া হয়েছে সকাল ৯টা। বেনাপোল এক্সপ্রেস ট্রেনটি শনিবার রাত ১২:৪০ মিনিটে ছাড়ার কথা ছিল। ট্রেনটি ছাড়ার সম্ভাব্য সময় দেওয়া হয়েছে ৮:৫০ মিনিট। কুড়িগ্রাম এক্সপ্রেস শনিবার রাত ১০:৪৫ মিনিটের পরিবর্তে রোববার সকাল ৬:২৫ মিনিটে ছেড়ে যেতে পারে।

একইভাবে সুন্দরবন এক্সপ্রেস ট্রেনটি সকাল ৬:২০ টায় ছেড়ে যাওয়ার কথা থাকলেও তা প্রায় সাড়ে তিনঘণ্টা বিলম্বে সকাল ৯ টা ৫০ মিনিট নাগাদ ছেড়ে যেতে পারে।

ট্রেনের এ শিডিউল বিপর্যয়ে চরম দুর্ভোগে পড়েছেন ঢাকা থেকে রাজশাহী, যশোর, খুলনাগামী ট্রেনের যাত্রীরা। রাত ১০:৪৫ মিনিটের কুড়িগ্রাম এক্সপ্রেসের যাত্রীদের পরিবার পরিজন নিয়ে প্লাটফর্মে নির্ঘুম রাত কাটাতে দেখা গেছে।

কুড়িগ্রাম এক্সপ্রেসের যাত্রী মনোয়ার আলী বার্তাটোয়েন্টিফোর.কমকে বলেন, রাত ১০:৪৫ মিনিটের কুড়িগ্রাম এক্সপ্রেসে যাবার জন্য রাত সাড়ে ১০ টায় তিনি কমলাপুরে আসেন। এসে জানতে পারেন ট্রেন আসা ও যাওয়া অনিশ্চিত। ট্রেনের অপেক্ষাতেই ভোর হয়ে গেল।

শুধু বেনাপোল এক্সপ্রেস কিংবা কুড়িগ্রাম এক্সপ্রেস নয় রেলওয়ে পশ্চিমাঞ্চলের সব ট্রেনই সাড়ে ৩ থেকে ৮ ঘণ্টা বিলম্বে চলাচল করছে।

আপনার মতামত লিখুন :