ট্রাকে পেঁয়াজের দাম ৪৫ টাকা, দোকানে ২০০

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, রংপুর
ট্রাক থেকে টিসিবি'র পেঁয়াজ কিনতে ক্রেতাদের ভিড়, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

ট্রাক থেকে টিসিবি'র পেঁয়াজ কিনতে ক্রেতাদের ভিড়, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

  • Font increase
  • Font Decrease

রংপুরে দ্বিতীয় দিনের মতো সাতটি স্থানে বিক্রি হচ্ছে সরকারি বিপণন সংস্থা ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) পেঁয়াজ। ট্রাকে করে প্রতি কেজি পেঁয়াজ বিক্রি হচ্ছে ৪৫ টাকায়। কম দামে পেঁয়াজ কিনতে পেরে খুশি ক্রেতারাও। তবে বাজারে এখনো কমেনি পেঁয়াজের দাম। বাজারের দোকানগুলোতে পেঁয়াজের দাম ২০০-২২০ টাকা। ফলে ট্রাক ও বাজারের দোকানে পেঁয়াজের দামের পার্থক্য প্রায় ১৫০-১৭৫ টাকা।

সোমবার (২৫ নভেম্বর) সকালে টিসিবির পেঁয়াজ বিক্রির স্থান ও সিটি বাজার ঘুরে ক্রেতাদের কাছ থেকে এসব তথ্য জানা যায়।

এর আগে, সকাল ১০টা থেকে শাপলা চত্বর, মাহিগঞ্জ, ডিসি অফিস বটতলা চত্বর, সিওবাজার, কেল্লাবন্দসহ রংপুর মহানগরীর পাঁচটি স্থান এবং শহরের বাইরে পীরগাছা ও কাউনিয়ায় এক সঙ্গে পেঁয়াজ বিক্রি শুরু করে টিসিবি।

ট্রাক থেকে টিসিবি'র পেঁয়াজ কিনতে ক্রেতাদের ভিড়
খোলা দোকানে পাতা পেঁয়াজ

সকাল ৯টার আগ থেকেই পেঁয়াজ কিনতে দীর্ঘ লাইনে দাঁড়িয়ে অপেক্ষা করেন ক্রেতারা। দীর্ঘক্ষণ লাইনে থাকার পর ৪৫ টাকায় এক কেজি পেঁয়াজ পেয়েছেন। বাজার মূল্যের চেয়ে অনেক কমে পেঁয়াজ কিনতে পারায় টিসিবির এ উদ্যোগকে স্বাগত জানান তারা।

এদিকে টিসিবি ট্রাকে করে কম মূল্যে পেঁয়াজ বিক্রি অব্যাহত রাখলেও রংপুর মহানগরীর পাইকারি ও খুচরা বাজারে এখনো প্রতি কেজি পেঁয়াজ ২০০-২২০ টাকায় বিক্রি হচ্ছে। এছাড়াও কাঁচা পাতা পেঁয়াজ ১২০-১৫০ টাকায় বিক্রি হচ্ছে।

ট্রাক থেকে টিসিবি'র পেঁয়াজ কিনতে ক্রেতাদের ভিড়
ট্রাক থেকে টিসিবি'র পেঁয়াজ কিনতে ক্রেতাদের ভিড়

তবে বিক্রেতারা বলছেন, 'পণ্য পরিবহন ধর্মঘট প্রত্যাহারের পর পেঁয়াজ আমদানি হওয়ায় দাম কিছুটা কমেছে।' দুই একদিনের মধ্যে আরও কমবে বলে জানান তারা।

এদিকে টিসিবির রংপুর উপ-পরিচালক সুজাউদ্দৌলাহ জানান, প্রতিদিন একেকটি ট্রাকে এক হাজার কেজি করে পেঁয়াজ বিক্রি করা হচ্ছে। একেকজন ক্রেতা এক কেজি পেঁয়াজ পাচ্ছেন। আগামী ২ ডিসেম্বর পর্যন্ত ৪৫ টাকা দরে পেঁয়াজ বিক্রি কার্যক্রম অব্যাহত থাকবে। এতে ১০ দিনে সাতটি স্পটে ৭০ হাজার কেজি পেঁয়াজ বিক্রি হবে।

আপনার মতামত লিখুন :