সিলেটে ৫ মাসে ১৯০ কোটি টাকা কর আদায়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সিলেট
আয়কর দিবস উপলক্ষে সিলেটে বর্ণাঢ্য র‌্যালি, ছবি: বার্তা২৪.কম

আয়কর দিবস উপলক্ষে সিলেটে বর্ণাঢ্য র‌্যালি, ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

সিলেট কর অঞ্চলে গত ৫ মাসে কর আদায় হয়েছে ১৯০ কোটি টাকা। আর নতুন করদাতা হয়েছেন ২২ হাজার। যদিও ২০১৯-২০ অর্থবছরে সিলেট কর অঞ্চলে ৯৬৪ কোটি টাকা কর আদায় ও ৪০ হাজার নতুন করদাতা সৃষ্টির লক্ষ্যমাত্রা ধরা হয়েছে।

কর কমিশনার রনজীত কুমার সাহা বার্তা২৪.কমকে জানান, গত ১৪ নভেম্বর থেকে ২০ নভেম্বর পর্যন্ত সিলেটে আয়কর মেলা অনুষ্ঠিত হয়েছে। মেলায় ৪৫ কোটি ৭৮ লাখ ৩৩ হাজার টাকা কর আদায় ও ৯১১ জন নতুন করদাতা হয়েছেন। চলতি বছর আমাদের লক্ষ্যমাত্রা অনেক বেশি। ফলে লক্ষ্যমাত্রা অর্জন কঠিন হলেও আমরা কাছাকাছি যেতে পারবো।

এদিকে আয়কর দিবস উপলক্ষে সিলেটে বর্ণাঢ্য র‌্যালি করেছে কর অঞ্চল সিলেট।

শনিবার (৩০ নভেম্বর) নগরীর চৌহাট্টাস্থ কেন্দ্রীয় শহীদ মিনারে বেলুন উড়িয়ে র‌্যালির উদ্বোধন করেন সিলেটের বিভাগীয় কমিশনার মো. মোস্তাফিকুর রহমান।

র‌্যালিটি নগরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে হাউজিং এস্টেট কর অঞ্চল সিলেটের কার্যালয়ে গিয়ে শেষ হয়। র‌্যালি পরবর্তী অনুষ্ঠানে বক্তারা বলেন, সমাজ বিনির্মাণ সুন্দর না হলে কেউই বসবাসে নিরাপদবোধ করবে না। তাই সমাজে নিজেদের নিরাপত্তা নিশ্চিত করা সকলের দায়িত্ব ও কর্তব্য। আর সমাজটাকে সুন্দর ও নিরাপদ করতে হলে প্রয়োজন ত্যাগ। সেই ত্যাগের নামই হচ্ছে আয়কর।

এ সময় উপস্থিত ছিলেন সিলেটের কর কমিশনার রনজীত কুমার সাহা, কাস্টম, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট সিলেটের কমিশনার গোলাম মো. মুনির, অতিরিক্ত কর কমিশনার মো. আবু সাইদ সুহেল, যুগ্ম কর কমিশনার পঙ্কজ লাল সরকার উপ কর কমিশনার (সদর দফতর ও প্রশাসন) কাজল সিংহ, উপ-কর কমিশনার সা-আদ উল্লাহ ও আবু সাঈদ।

আপনার মতামত লিখুন :