১২শ যাত্রী নিয়ে বরিশাল ছেড়েছে এমভি মধুমতি জাহাজ

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বরিশাল
এমভি মধুমতি জাহাজ। ছবি: বার্তা২৪.কম।

এমভি মধুমতি জাহাজ। ছবি: বার্তা২৪.কম।

  • Font increase
  • Font Decrease

নৌযান শ্রমিকদের কর্মবিরতি চলাকালীন বরিশাল থেকে ঢাকার উদ্দেশে ১২শ যাত্রী নিয়ে ছেড়ে গেছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) এমভি মধুমতি জাহাজ।

শনিবার (৩০ নভেম্বর) সন্ধ্যা ৭টার দিকে ঢাকার উদ্দেশে ছেড়ে যায় এমভি মধুমতি জাহাজটি।

এর আগে শুক্রবার রাত থেকে ১১ দফা দাবিতে অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতিতে যায় নৌযান শ্রমিকরা। এ কর্মবিরতির কারণে বরিশাল নৌবন্দরে আসা ঢাকা ও চাঁদপুরগামী কয়েক হাজার লঞ্চযাত্রী বিপাকে পড়ে। কিন্তু সন্ধ্যা ৭টার দিকে এমভি মধুমতি জাহাজটি ঢাকার উদ্দেশে ছেড়ে যাওয়ায় কিছুটা স্বস্তি ফিরে যাত্রীদের মাঝে।

আব্দুল সত্তার নামে ঢাকাগামী এক যাত্রী জানান, ঢাকা যাওয়ার জন্য বিকেলে বরিশাল লঞ্চঘাটে আসেন তিনি। কিন্তু কর্মবিরতি চলার কারণে লঞ্চ চলাচল বন্ধ রয়েছে। তবে এর মধ্যে ২ ঘণ্টা লম্বা লাইনে দাঁড়িয়ে থেকে এমভি মধুমতি জাহাজের একটি টিকিট সংগ্রহ করতে পারেন তিনি।

এমভি মধুমতি জাহাজের মাস্টার শামসুল হক জানান, ধারণক্ষমতা অনুযায়ী যাত্রী নিয়ে বরিশাল স্টিমার ঘাট থেকে এমভি মধুমতি জাহাজটি ছেড়ে এসেছে।

বরিশাল বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) সহকারী মহা-ব্যবস্থাপক সৈয়দ আবুল কালাম আজাদ জানান, সারা বছরই সরকারি জাহাজগুলোতে যাত্রীদের ভিড় কম থাকে। কিন্তু কর্মবিরতি চলায় শনিবার স্টিমার ঘাটে যাত্রীদের উপচে পড়া ভিড় লক্ষ্য করা গেছে। ১২শ যাত্রী নিয়ে এমভি মধুমতি জাহাজটি বরিশাল থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে এসেছে।

এর আগে শনিবার বিকেল ৩টায় ঢাকার উদ্দেশে ৬শ যাত্রী নিয়ে বরিশাল ত্যাগ করে গ্রিনলাইন ওয়াটার বাস।

উল্লেখ্য, ১১ দফা দাবি আদায়ের লক্ষ্যে সারা দেশের মতো বরিশালেও চলছে স্থানীয় নৌযান শ্রমিক ফেডারেশনের লাগাতার কর্মবিরতি। যার কারণে বরিশাল নদীবন্দর থেকে স্থানীয় ও অভ্যন্তরীণ ১১টি রুটে কোনো লঞ্চ ছেড়ে যায়নি।

আপনার মতামত লিখুন :