চালু হচ্ছে সিলেট সরকারি কলেজ ছাত্রাবাস

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সিলেট
সরকারি কলেজের এই ছাত্রাবাসটি ৯ বছর ধরেই বন্ধ, ছবি:  বার্তাটোয়েন্টিফোর.কম

সরকারি কলেজের এই ছাত্রাবাসটি ৯ বছর ধরেই বন্ধ, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

  • Font increase
  • Font Decrease

প্রায় ৯ বছর ধরে বন্ধ রয়েছে সিলেট সরকারি কলেজ ছাত্রাবাস। ২০১০ সালের ১৮ ফেব্রুয়ারি ছাত্রলীগ ও শিবিরের মধ্যে সংঘর্ষে ছাত্রাবাসটিতে ব্যাপক ভাঙচুর ও অগ্নি সংযোগ করা হয়। এরপর অনির্দিষ্টকালের জন্য ছাত্রাবাসটি বন্ধ ঘোষণা করে কলেজ কর্তৃপক্ষ। তবে দীর্ঘদিন পর চলতি বছর এই ছাত্রাবাস চালুর উদ্যোগ নিয়েছে কলেজ কর্তৃপক্ষ। সংস্কার কাজ শেষে আগামী বছরের জানুয়ারিতে আবারও চালু করা হবে এই ছাত্রাবাসটি।

জানা যায়, ১৯৬৪ সালে কলেজ প্রতিষ্ঠার পর থেকে চালু ছিল ছাত্রাবাসটি। ১৭৫ আসনের এই ছাত্রাবাসে মেধার ভিত্তিতে প্রায় ৩শ’ শিক্ষার্থী থাকার সুযোগ পেতো। তবে ২০১০ সালের পর দীর্ঘদিন ছাত্রাবাস বন্ধ থাকায় ভোগান্তি পোহাতে হচ্ছে কলেজের শিক্ষার্থীদের।

তানভীর হাসান নামে এক শিক্ষার্থী বলেন, ছাত্রাবাস বন্ধ থাকায় আমাদের মেস ভাড়া করে থাকতে হয়। সিলেটের বেশিরভাগ বাড়ির মালিক ব্যাচেলরদের কাছে বাসা ভাড়া দিতে চান না। অনেকে আর্থিক সংকটে নিয়মিত ক্লাসে অংশগ্রহণ না করে শুধু পরীক্ষায় অংশ নেয়।

সিলেট সরকারি কলেজের সহকারী অধ্যাপক মো. ফজলুর রহমান মামুন জানান, বর্তমানে এই কলেজটিতে প্রায় সাড়ে ৬ হাজার শিক্ষার্থী রয়েছেন। তাদের আবাসনের সংকট দীর্ঘদিনের। ছাত্রাবাস সংস্কার কাজ শুরু হয়েছে, কাজও শেষ পর্যায়ে। আগামী বছরের জানুয়ারি নাগাদ ছাত্রাবাসটি চালু হবে।

আপনার মতামত লিখুন :