যারা ঘুষ খায় তারাও সমাজের অপরিচ্ছন্ন: শ ম রেজাউল করিম



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
ক্যাম্পেইনে বক্তব্য দিচ্ছেন শ ম রেজাউল করিম, ছবি: বার্তাটো২৪.কম

ক্যাম্পেইনে বক্তব্য দিচ্ছেন শ ম রেজাউল করিম, ছবি: বার্তাটো২৪.কম

  • Font increase
  • Font Decrease

যারা ঘুষ খায় তারাও সমাজের অপরিচ্ছন্ন, তাদেরকেও পরিষ্কার করে গড়ে তুলতে হবে বলে জানিয়েছেন গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী শ ম রেজাউল করিম।

শুক্রবার (১৩ ডিসেম্বর) জাতীয় সংসদ ভবনের সামনে ডেটল হারপিক আয়োজিত 'পরিচ্ছন্নতার যুদ্ধ' শীর্ষক ক্যাম্পেইনে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

মন্ত্রী বলেন, 'মুক্তিযোদ্ধারা দেশ স্বাধীন করে সুন্দর পরিবেশ তৈরি করার জন্যই তাদের এই যুদ্ধ। তারা চেয়েছিল পরিচ্ছন্ন একটা দেশ গড়ে তুলতে, কিন্তু বর্তমানে তার কোন প্রতিফলন নেই। আমরা যেখানে সেখানে ময়লা আবর্জনা ফেলে দেশটাকে অপরিচ্ছন্ন করে রাখি। যার যার জায়গা থেকে এগিয়ে এসে দেশটাকে পরিষ্কার-পরিচ্ছন্ন করে গড়ে তুলতে হবে। যারা ঘুষ খায় তারা ও সমাজের অপরিচ্ছন্ন তাদেরকেও পরিষ্কার করে গড়ে তুলতে হবে। এজন্য সবার দায়িত্ব নিতে হবে।'

ক্যাম্পেইনে বিশেষ অতিথির বক্তব্যে পরিচ্ছন্ন দূত চিত্রনায়ক রিয়াজ বলেন, 'আজকে আমি এই পরিচ্ছন্নতার যুদ্ধে অংশ নিতে পেরে নিজেকে ধন্য মনে করছি। ১৯৭১ সালে মুক্তিযোদ্ধারা যুদ্ধ করে দেশ স্বাধীন করেছিলেন, আর আমাদের যুদ্ধ দেশকে পরিষ্কার করার। আজ থেকে আমরা সবাই মিলে একসাথে এই যুদ্ধে অংশগ্রহণ করব, দেশকে পরিষ্কার পরিচ্ছন্ন করে তুলবো।'

পরিষ্কার পরিচ্ছন্নতার ক্যাম্পেইনে আরো উপস্থিত ছিলেন, ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম, সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালেদ, বেসরকারি টেলিভিশন আরটিভির সিও আশিকুর রহমান, বাংলাদেশ স্কাউট এর সহ-সভাপতি বীর প্রতীক মো. হাবিবুল আলম, ডেটল হারপিক পরিচ্ছন্ন বাংলাদেশের মুখ্য সমন্বয়ক সালাউদ্দিন আহমেদ তারেক সহ অন্যান্য নেতৃবৃন্দ।