আ’লীগের সম্মেলন, বরিশাল ছাড়ল ১৫ হাজার নেতাকর্মী



জহির রায়হান, স্টাফ করেসপন্ডেন্ট, বরিশাল
আ’লীগের সম্মেলন সফল করতে ১৫ হাজার নেতাকর্মী বরিশাল ছাড়ল, বার্তা২৪.কম

আ’লীগের সম্মেলন সফল করতে ১৫ হাজার নেতাকর্মী বরিশাল ছাড়ল, বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

বাংলাদেশ আওয়ামী লীগের ২১তম জাতীয় সম্মেলন সফল ও সার্থক করা লক্ষে প্রায় ১৫ হাজার নেতাকর্মী ও সমর্থক ঢাকার উদ্দেশে বরিশাল ছেড়েছেন।

বৃহস্পতিবার (১৯ ডিসেম্বর) রাত দেড়টার দিকে প্রায় ১২ হাজার নেতাকর্মী নিয়ে বরিশাল লঞ্চঘাট থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে গেছে রির্জাভকৃত বিলাসবহুল ৫টি লঞ্চ।

লঞ্চগুলো হলো- সুরভী-৯, সুন্দরবন-১১, পারাবাত-১১, অ্যাডভেঞ্চার-৯ ও কীর্তনখোলা-২ লঞ্চ। বাকিরা সড়ক পথে রওয়ানা দিয়েছেন।

বরিশাল জেলা ও মহানগর আওয়ামী লীগ সূত্রে জানা গেছে, বরিশালের ১০টি উপজেলার প্রত্যেকটি থেকে ৫০০ থেকে ৬০০ এবং মহানগর আওয়ামী লীগের ৩০টি ওয়ার্ড থেকে প্রায় ৮ হাজার নেতাকর্মী সম্মেলনে যোগদান করার জন্য ঢাকার উদ্দেশে রওয়ানা দিয়েছেন।

এর মধ্যে জেলা আওয়ামী লীগের কাউন্সিলর রয়েছে ১০৮ জন আর মহানগর আওয়ামী লীগের কাউন্সিলর রয়েছেন ১৮ জন। জেলা ও মহানগর আওয়ামী লীগের ৫ শতাধিক ডেলিগেটস দুই দিনব্যাপী জাতীয় সম্মেলনে উপস্থিত থাকবেন।

 ঢাকার উদ্দেশে ছেড়ে গেছে রির্জাভকরা বিলাসবহুল ৫টি লঞ্চ 

বাকি নেতাকর্মীরা সম্মেলনের প্রথমদিন শেষে (২০ ডিসেম্বর) রাতে আবার লঞ্চযোগে বরিশালে ফিরবেন বলে বার্তা২৪.কমকে জানিয়েছেন জেলা আওয়ামী লীগের উপ-দফতর সম্পাদক অ্যাডভোকেট কাইয়ুম খান কায়সার ।

বরিশাল মহানগর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট একেএম জাহাঙ্গীর বার্তা২৪.কম বলেন, গতবারের চেয়ে এবার কয়েকগুণ বেশি নেতাকর্মী বরিশাল থেকে ঢাকার উদ্দেশে উদ্দেশে রওয়ানা দিয়েছে। কেননা এবার জাতীয় সম্মেলনে জেলা আওয়ামী লীগের সভাপতি আবুল হাসানাত আবদুল্লাহকে গুরুত্বপর্ণ পদে দেখতে চান এ অঞ্চলের নেতাকর্মীরা। এজন্য সদরঘাট থেকে বিশাল শোডাউন দিয়ে সম্মেলনস্থল সোহরাওয়ার্দী উদ্যানে যাবে আওয়ামী লীগের নেতাকর্মীরা।

তবে এসব নেতাকর্মী ও সমর্থকদের নেতৃত্ব দেবেন বরিশাল মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বরিশাল সিটি কপোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ ।

ঝালকাঠী জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির বলেন, আওয়ামী লীগের ২১তম জাতীয় সম্মেলন সফল ও সার্থক করা লক্ষে বরিশাল জেলার ১০টি উপজেলার ৬ উপজেলায় এবং মহানগরের ৩০টি ওয়ার্ডসহ মহানগর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। পাশাপাশি নতুন কমিটিও গঠন করা হয়েছে ।

সম্মেলনে যোগদান করার জন্য রাতে ৩২ কাউন্সিলর ও ৩২ ডেলিগেটসহ প্রায় ৮ শতাধিক নেতাকর্মী ও সমর্থক ঢাকার উদ্দেশে রওয়া দিয়েছেন।

পিরোজপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবদুল হাকিম বলেন, জাতীয় সম্মেলনে যোগ দিতে ৫২ কাউন্সিলর ও ৫২ ডেলিগেটসহ প্রায় ২০০ শতাধিক নেতাকর্মী ও সমর্থক রাতে ঢাকার উদ্দেশে পিরোজপুর ছেড়েছেন।

প্রসঙ্গত, ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে শুক্র (২০ ডিসেম্বর) ও শনিবার (২১ ডিসেম্বর) আওয়ামী লীগের জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হবে। সম্মেলনের উদ্বোধন করবেন দলের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

   

বৃষ্টির আশায় পল্লবিতে ইসতিসকারের নামাজ



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
ছবি: বার্তা ২৪

ছবি: বার্তা ২৪

  • Font increase
  • Font Decrease

তীব্র তাপপ্রবাহ থেকে মুক্তি ও বৃষ্টি প্রার্থনা করে রাজধানীর মিরপুর পল্লবিতে ইসতিসকারের নামাজ আদায় হয়েছে।

শনিবার (২৭ এপ্রিল) সকাল সাড়ে ৮টায় পল্লবি ১২ সেকশনের ডি ব্লক ঈদগাহ মাঠে এ নামাজ অনুষ্ঠিত হয়।

মাদ্রাসা দারুর রাসাদ এর উদ্যোগে এ নামাজে ইমাম ছিলেন বাইতুল আজমত জামে মসজিদের ইমাম আব্দুল হালিম।

এর আগে ভোর থেকে ওই মাঠে আসতে শুরু করেন মুসল্লিরা। প্রায় দুই হাজার মানুষ অংশ নেয় এ ইসতিসকারের নামাজে।

;

শেরে বাংলা একে ফজলুল হকের মৃত্যুবার্ষিকীতে আ. লীগের শ্রদ্ধা



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

জাতীয় নেতা শেরে বাংলা আবুল কাশেম ফজলুল হকের ৬২তম মৃত্যুবার্ষিকীতে তার সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেছে আওয়ামী লীগ।

শনিবার (২৭ এপ্রিল) সকাল ৮টায় ঐতিহাসিক শহীদ সোহরাওয়ার্দী উদ্যানে ফজলুল হকের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়।

এসময় প্রথমে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে ও পরে দলের পক্ষ থেকে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের নেতৃত্বে শ্রদ্ধা জানান কেন্দ্রীয় নেতারা। সেখানে নেতারা এক মিনিট দাঁড়িয়ে নীরবতা পালন করেন।

এ সময় আরও উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য কাজী জাফর উল্লাহ, ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, আবু সাঈদ আল মাহমুদ স্বপন, সুজিত রায় নন্দী, সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল, ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক আমিনুল ইসলাম আমিন, শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক শামসুন্নাহার চাপা, দপ্তর সম্পাদক সায়েম খান, কার্যনির্বাহী সদস্য সাহাবুদ্দিন ফরাজী প্রমুখ।

;

সকাল ৯টার মধ্যে ৬০ কিমি বেগে ঝড়ের পূর্বাভাস



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

দেশের বিভিন্ন অঞ্চলের ওপর দিয়ে বইছে তীব্র তাপপ্রবাহ। গরমে অতিষ্ঠ জনজীবন। হাসপাতালে বাড়ছে রোগীর সংখ্যা। এর মধ্যে সিলেটের ওপর দিয়ে ঘণ্টায় সর্বোচ্চ ৬০ কিলোমিটার বেগে ঝড়সহ বজ্রবৃষ্টি হওয়ার পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অফিস। 

আবহাওয়া দফতরের নদীবন্দরের জন্য দেয়া সতর্কবার্তা অনুযায়ী শনিবার (২৭ এপ্রিল) সকাল ৯টার মধ্যে এই ঝড় বয়ে যাওয়ার কথা।

সতর্কবার্তায় বলা হয়, সকাল ৯টার মধ্যে সিলেটের বিভিন্ন এলাকার ওপর দিয়ে পশ্চিম ও উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৪৫-৬০ কিলোমিটার বেগে বৃষ্টি অথবা বজ্রবৃষ্টিসহ অস্থায়ীভাবে দমকা ও ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে।

এসব এলাকার নদীবন্দর সমূহকে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

এদিকে মধ্যরাতে ঘণ্টার বেশি সময়ে বৃষ্টিতে সিলেট নগরীসহ জেলার বিভিন্ন উপজেলা ভিজেছে। রাত আটটার পর থেকে নগরে বইতে শুরু করে বাতাস। পরে রাত ১১টার দিকে নামে ঝুম বৃষ্টি।

এছাড়া মে মাসের শুরুতে দেশে বৃষ্টিপাত বাড়তে পারে বলে জানিয়েছে আবহাওয়া বিভাগ। 

আবহাওয়াবিদ মো. ওমর ফারুক সময় সংবাদকে জানান, এপ্রিল জুড়েই থাকবে তাপপ্রবাহ। তবে মে মাসের শুরুতেই সারাদেশে বৃষ্টিপাত হতে পারে। এরপরই গরম কমে আসবে।

শুক্রবার (২৬ এপ্রিল) সন্ধ্যায় আবহাওয়া বার্তায় জানানো হয়, বর্ধিত পাঁচ দিনের শেষের দিকে দেশের উত্তরপূর্বাঞ্চল ও দক্ষিণপূর্বাঞ্চলে বৃষ্টিপাতের প্রবণতা বাড়তে পারে। 

;

ধানমন্ডির সীমান্ত স্কয়ারে আগুন



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

রাজধানীর ধানমন্ডি এলাকার শপিং মল সীমান্ত স্কয়ারে আগুনের ঘটনা ঘটেছে। পরে ফায়ার সার্ভিসের ৫টি ইউনিটের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।

শুক্রবার (২৭ এপ্রিল) রাত ১টার দিকে আগুনের সূত্রপাত হয়। 

ফায়ার সার্ভিস সূত্র জানায়, রাত ১টা ১৫ মিনিটের দিকে আগুনের তথ্য পাওয়া যায়। ৬তলা শপিং মলের তৃতীয় তলার আর কে ইলেকট্রনিকস নামের একটি মোবাইলের দোকানে আগুন লাগে। আগুনে দোকানটি পুড়ে গেছে। তবে অন্যকোনো দোকানের ক্ষতি হয়নি। ফায়ার সার্ভিস সদস্যরা ২টা ১৬ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আনেন। আর ৩টা ২২ মিনিটে আগুন সম্পূর্ণ নির্বাপণ করা হয়।

মোহাম্মদপুর ও পলাশী স্টেশনের ৫টি ইউনিট আগুন নেভাতে কাজ করে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক গোলযোগ থেকে আগুনের সূত্রপাত। তবে ক্ষয়ক্ষতির পরিমাণ তদন্ত সাপেক্ষে বলা যাবে বলে জানিয়েছে ফায়ার সার্ভিস। 

;