মহানন্দা ট্রেনে অতিরিক্ত ভাড়া নেওয়ায় ৪০ হাজার টাকা জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রাজশাহী
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

চাঁপাইনবাবগঞ্জের রহনপুর থেকে খুলনাগামী মহানন্দা এক্সপ্রেস ট্রেনে যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগে বেসরকারি রেলওয়ে ব্যবস্থাপনা প্রতিষ্ঠান মেসার্স এনএল ট্রেডার্সকে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

সোমবার (৩০ ডিসেম্বর) দুপুরে শুনানি শেষে সত্যতা পাওয়ায় এনএল ট্রেডার্সকে এ জরিমানা করে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের রাজশাহী বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক হাসান মারুফ।

তিনি বার্তা২৪.কম-কে জানান, চাঁপাইনবাবগঞ্জের রহনপুর স্টেশন থেকে ছেড়ে আসা মহানন্দা ট্রেনে রাজশাহী পর্যন্ত সরকার নির্ধারিত ভাড়া ২৫ টাকা। তবে ট্রেনটি পরিচালনার জন্য লিজ নেওয়া মেসার্স এনএল ট্রেডার্স কর্তৃপক্ষ যাত্রীদের কাছ থেকে ৫ টাকা বেশি ভাড়া আদায় করে থাকে। বিষয়টি নিয়ে তথ্য-প্রমাণসহ ভোক্তা অধিকারে গত ১০ ডিসেম্বর অভিযোগ করেন ভুক্তভোগী রাজশাহী নগরীর বাসিন্দা খাদিমুল ইসলাম। অভিযোগের শুনানি শেষে সত্যতা পাওয়ায় মেসার্স এনএল ট্রেডিংকে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়। আইন অনুযায়ী জরিমানার ২৫ শতাংশ টাকা অভিযোগকারীকে দেওয়া হয়েছে।

অভিযোগকারীকে জরিমানার ২৫ শতাংশ অর্থ দেওয়া হয়

ভোক্তা অধিকারের কর্মকর্তা হাসান মারুফ বলেন, ‘অভিযোগের পর ভোক্তা অধিকার অফিস থেকে এনএল ট্রেডার্সকে নোটিশ দেওয়া হয়। ওই নোটিশ পাওয়ার পরপরই তারা ২৫ টাকা মূল্যের টিকিট বই ছাপিয়েছে। সেটা শুনানি চলাকালে দেখিয়েছে। তবুও আইন অনুযায়ী তাদের বিরুদ্ধে অর্থদণ্ড করা হয়। ভবিষ্যতে তারা একই ঘটনার পুনরাবৃত্তি ঘটালে দ্বিগুণ জরিমানা আদায় করা হবে।’

আপনার মতামত লিখুন :