‘পাটকল শ্রমিকদের দাবি মেনে পাপ মোচন করুন’



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রাজশাহী
শ্রমিকদের আন্দোলনে সংহতি জানান এমপি ফজলে হোসেন বাদশা

শ্রমিকদের আন্দোলনে সংহতি জানান এমপি ফজলে হোসেন বাদশা

  • Font increase
  • Font Decrease

আমরণ অনশনে থাকা পাটকল শ্রমিকদের পাশে থেকে সরকারি কিছু দুর্নীতিগ্রস্ত কর্মকর্তাদের ‘পাপ মোচনের’ আহ্বান জানিয়েছেন রাজশাহী-২ (সদর) আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা।

তিনি বলেছেন, ‘চাকরি জীবনে অনেক সরকারি কর্মকর্তা অনিয়মে জড়িয়ে পাপ করেছেন। কিন্তু শ্রমিকরা কখনো অন্যায় করেননি। তারা পবিত্র। শ্রমিকদের এই অসময়ে তাদের পাশে দাঁড়িয়ে কর্মকর্তাদের পাপ মোচনের এখন সময় এসেছে। শ্রমিকদের দাবি মেনে নিয়ে নিজেদের পাপ মোচন করা উচিত।

সোমবার (৩০ ডিসেম্বর) দুপুরে মজুরি কমিশন বাস্তবায়নসহ ১১ দফা দাবিতে রাজশাহী পাটকলের আন্দোলনরত শ্রমিকদের সঙ্গে সংহতি প্রকাশ করে তিনি এসব কথা বলেন। দাবি আদায়ে শ্রমিকরা দ্বিতীয় দিনের মতো আন্দোলন অব্যাহত রেখেছেন। এর আগে রোববার (২৯ ডিসেম্বর) দুপুর থেকে রাষ্ট্রায়ত্ত এই পাটকলের শ্রমিকরা অনশন শুরু করেন।

এমপি ফজলে হোসেন বাদশা বলেন, ‘মন্ত্রণালয়ে এবং বিজেএমসিতে কিছু শ্রমিকবিরোধী লোক আছে যারা শ্রমিকদের স্বার্থের কথা ভাবেন না। নিজেদের স্বার্থ দেখতে গিয়ে তারা শ্রমিকদের যুক্তিসঙ্গত দাবি মেনে নিচ্ছেন না। অথচ এই শ্রমিকরাই দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। তাই যে সকল কর্মকর্তারা এই দাবিকে সমর্থন করছেন না বা পাশে থাকছেন না তাদের উচিত এখন শ্রমিকদের পাশে থাকা।’

রাজশাহী জুটমিল শ্রমিকদের অনশন

এদিকে, জাতীয় মজুরি কমিশন বাস্তবায়ন, সরকারি-বেসরকারি অংশীদারি (পিপিপি) সিদ্ধান্ত বাতিল, অবসরপ্রাপ্ত শ্রমিক-কর্মচারীদের পিএফ গ্র্যাচ্যুইটির টাকাসহ ১১ দফা দাবি বাস্তবায়ন না হওয়ায় গত রোববার (২৯ ডিসেম্বর) থেকে আবার আমরণ কর্মসূচি শুরু করেন আন্দোলনকারীরা। হাড় কাঁপানো শীতের মধ্যেও রাজশাহীর পাটকল শ্রমিকরা প্রধান ফটকের সামনে রাত পার করেছেন। সকাল থেকে শুরু হয় সমাবেশ। শেষ খবর পাওয়া পর্যন্ত কর্মসূচি অব্যাহত রেখেছেন তারা।