সিলেটে শুরু হয়েছে মাছের মেলা

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সিলেট
সিলেতে মাছের মেলা, ছবি: বার্তা২৪.কম

সিলেতে মাছের মেলা, ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

পৌষ সংক্রান্তি উপলক্ষে সিলেট নগরের লালবাজারে শুরু হয়েছে তিন দিনব্যাপী মাছের মেলা। সোমবার (১৩ জানুয়ারি) বেলা ১টায় মেলার উদ্বোধন করেন সিলেট সিটি করপোরেশনের সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান।

এসময় উপস্থিত ছিলেন সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি আবু তাহের মোহাম্মদ সুয়েব, সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন, সিলেট সিটি করপোরশনের প্যানেল মেয়র তৌফিক বক্স লিপন, সিটি কাউন্সিলর মোস্তাক আহমদ, লালবাজার মৎস্য ব্যবসায়ী সমবায় সমিতির সভাপতি এনায়েত হোসেন, সাধারণ সম্পাদক গোলজার আহমদ জগলু।

এদিকে মাছের মেলাকে কেন্দ্র করে লালবাজারে ক্রেতা ও উৎসুক মানুষের ভিড় দেখা গেছে। শরিফ হাসান নামে এক স্কুল শিক্ষক বলেন, এই ধরনের মেলায় হাওরের দেশি মাছ পাওয়া যায় তাই প্রতিবছরই মেলার আসি। তবে মাছের দাম একটু বেশি। অনেক বড় মাছ আছে যেগুলো সবার পক্ষে কেনা সাধ্যের বাইরে। তাই সামর্থ্যের মধ্যে কিছু ছোট মাছ কিনব।

মাছ মেলায় ক্রেতাদের ভিড়

ব্যবসায়ীরা জানান, মেলায় রুই মাছ, চিতল মাছ, বোয়াল মাছ, কালিয়ারা মাছ, কাতলা মাছসব সব ধরণের মাছ রয়েছে। এছাড়া ৪০ থেকে ৫০ কেজি ওজনের বাঘমাছ ও পঙ্খিরাজ মাছও রয়েছে। মেলায় এই মাছগুলো কেটে কেজি ধরে বিক্রি করারও ব্যবস্থা আছে।

লালবাজার মৎস্য ব্যবসায়ী সমবায় সমিতির সাধারণ সম্পাদক গুলজার আহমদ জগলু বলেন, ২০১৯ সালে মেলায় চল্লিশ থেকে পঞ্চাশ লক্ষ টাকার মাছ বিক্রি হয়েছে। এবছর আরো বেশি প্রত্যাশা রয়েছে।

আপনার মতামত লিখুন :