শিক্ষার্থীদের খেলার মাঠে আনতে হবে

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, খুলনা
খেলোয়াড়দের পুরস্কার দেন মেয়র তালুকদার আব্দুল খালেক, ছবি: বার্তা২৪.কম

খেলোয়াড়দের পুরস্কার দেন মেয়র তালুকদার আব্দুল খালেক, ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

খুলনা সিটি করপোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেছেন, ‘সব শিক্ষার্থীকে খেলার মাঠে নিয়ে আসতে হবে। ছাত্র-ছাত্রীদের খেলাধুলায় বেশি বেশি অনুপ্রাণিত করতে হবে। সুস্থ থাকার জন্য খেলাধুলার বিকল্প নেই। লেখাপড়ার পাশাপাশি খেলাধুলা ও সাংস্কৃতিক কার্যক্রমের মাধ্যমে শিক্ষার্থীদের মেধার উন্মেষ ঘটানো সম্ভব।’

সোমবার (২০ জানুয়ারি) সন্ধ্যায় খুলনা জেলা স্টেডিয়ামে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্টের বিভাগীয় পর্যায়ের খেলার সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

মেয়র বলেন, ‘ক্রিকেট খেলা বাংলাদেশের মানুষের মধ্যে জনপ্রিয়তা অর্জন করেছে। এক সময় ফুটবল খেলা হারিয়ে যেতে বসেছিল। ফুটবল খেলার ঐতিহ্য ফিরিয়ে আনার চেষ্টা করছে সরকার। সরকার ২০১০ সালে বঙ্গবন্ধু গোল্ডকাপ এবং ২০১১ সাল থেকে বঙ্গমাতা গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট চালু করে। বঙ্গবন্ধু ও বঙ্গমাতার চিন্তা-চেতনাকে সবার মাঝে ছড়িয়ে দেওয়ার লক্ষ্যে তাদের নামে প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট চালুকরণ একটি প্রশংসনীয় উদ্যোগ।’

খুলনা প্রাথমিক শিক্ষা অধিদফতরের বিভাগীয় উপ-পরিচালক মেহেরুন নেছার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন খুলনার অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) মো. হাবিবুল হক খান।

পরে মেয়র চ্যাম্পিয়ন ও রানারআপ দলের মাঝে পুরস্কার বিতরণ করেন। বঙ্গবন্ধু গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্টে চ্যাম্পিয়ন চরদেয়ারা সরকারি প্রাথমিক বিদ্যালয় কুষ্টিয়া, দৌলতপুর এবং রানারআপ শিরোমণি মহসেন আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয় ফুলতলা, খুলনা। বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্টে চ্যাম্পিয়ন গোয়ালদহ সরকারি প্রাথমিক বিদ্যালয় শ্রীপুর, মাগুরা এবং রানারআপ দেবতলা সরকারি প্রাথমিক বিদ্যালয় শৈলকুপা, ঝিনাইদহ।

আপনার মতামত লিখুন :