মোদির ঢাকা সফর নিয়ে নয়াদিল্লিতে আলোচনা

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্করের সঙ্গে সাক্ষাৎ করেছেন বাংলাদেশের হাইকমিশনার মোহাম্মদ ইমরান

ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্করের সঙ্গে সাক্ষাৎ করেছেন বাংলাদেশের হাইকমিশনার মোহাম্মদ ইমরান

  • Font increase
  • Font Decrease

ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্করের সঙ্গে সাক্ষাৎ করেছেন বাংলাদেশের হাইকমিশনার মোহাম্মদ ইমরান। এ সময় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ঢাকা সফর নিয়ে আলোচনা করা হয়। এছাড়া বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শতবার্ষিকী উদযাপনে অংশ নেওয়ার বিষয়ে মন্ত্রীর সঙ্গে আলোচনা করেন মোহাম্মদ ইমরান।

শুক্রবার (২১ ফেব্রুয়ারি) নয়াদিল্লিতে তিনি এ সাক্ষাৎ করেন। নয়াদিল্লিতে বাংলাদেশের হাইকমিশন থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বঙ্গবন্ধুর জন্ম দিবস উপলক্ষে ১৭ মার্চ মুজিববর্ষ নামে পরিচিত শতবর্ষের আনুষ্ঠানিক উদযাপন শুরু করবে।
বঙ্গবন্ধুকে বৈশ্বিক নেতা হিসেবে বর্ণনা করে জয়শঙ্কর বলেন, ‘ভারতীয়রা তাঁকে গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ করে।’

দু'জনের কাছের প্রতিবেশীর মধ্যে বিদ্যমান দুর্দান্ত দ্বিপক্ষীয় সম্পর্কের বিষয়ে জয়শঙ্কর সন্তোষ প্রকাশ করেন। তিনি হাইকমিশনারকে বলেন, ‘ভারতের সঙ্গে বাংলাদেশের সম্পর্কের ক্ষেত্রে বিশেষ গুরুত্ব রয়েছে। ভারতে বাংলাদেশিদের জন্য প্রচুর শ্রদ্ধা ও শুভেচ্ছা রয়েছে।’

মোহাম্মদ ইমরান করোনাভাইরাস প্রাদুর্ভাবে চীনের উহান প্রদেশে আটকা পড়া বেশ কয়েকজন বাংলাদেশিকে সরিয়ে নেওয়ার জন্য ভারতের বন্ধুত্বপূর্ণ সহযোগিতার জন্য প্রশংসা করেন। তিনি জয়শঙ্করের প্রতি বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী একে আবদুল মোমেনের শুভেচ্ছা জানান।

জয়শঙ্কর ভারতে বাংলাদেশের রাষ্ট্রদূত থাকাকালীন ইমরানকে পূর্ণ সহযোগিতার আশ্বাস দেন। হাইকমিশনার জয়শঙ্করকে তার মেয়াদকালে দ্বিপাক্ষিক সম্পর্ককে আরও উচ্চতায় নিয়ে যাওয়ার জন্য যথাসাধ্য চেষ্টা করার আশ্বাস দেন।

আপনার মতামত লিখুন :