দেশে ধনী-গরিবের ব্যবধান বৃদ্ধি দুঃখজনক: মুহিত

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সিলেট
সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত

সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত

  • Font increase
  • Font Decrease

দেশে ধনী-গরিবের ব্যবধান বৃদ্ধিকে দুঃখজনক বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য ও সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। তিনি বলেন, সামাজিক নিরাপত্তার মাধ্যমে এই সমস্যা সমাধানে আমরা চেষ্টা করছি।

শনিবার (৭ মার্চ) বিকেল ৫টায় ৭ মার্চ উপলক্ষে সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

মুহিত বলেন, স্বাধীনতার সময় আমরা ৭০ শতাংশ মানুষ গরিব ছিলাম। এখন সেটা ২২ দশমিক ৪ শতাংশ। আমরা সেটা আরও কমাতে চাচ্ছি। আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন ২০৪০ সালে আমরা উন্নত দেশ হবো। যেখানে কোনও অভাব থাকবে না। আমি নিশ্চিতভাবে তা বিশ্বাস করি।

মুহিত বলেন, ৭ মার্চ ঐতিহাসিক দিন। আমাদের গৌরবের দিন। ১৯৭১ সালের ৭ মার্চ আমি তখন ওয়াশিংটন ছিলাম। তাই সেইদিন বক্তব্য শুনতে পারিনি। আমরা সেই বক্তব্য শুনতে পারি পাঁচ দিন পরে। একজন বক্তব্য রেকর্ড করে আমার কাছে পাঠায়। তখন আমরা ৩০ জনের মতো সেই বক্তব্য শুনি। সিলেট নগরের রিকাবিবাজারস্থ জেলা স্টেডিয়ামে প্রাঙ্গণে বঙ্গবন্ধুর ৭ মার্চের ঐতিহাসিক ভাষণ প্রচারের মাধ্যমে এ আলোচনা সভার শুরু হয়।

সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদের সভাপতিত্বে অনুষ্ঠানে ৭ মার্চের সেই ঐতিহাসিক রেসকোর্স ময়দানে উপস্থিত থেকে বঙ্গবন্ধুর ভাষণ শোনা সিলেটের প্রবীণ ১০ ব্যক্তিত্বকে সম্মাননা ও শ্রদ্ধা জানানো হয়।

সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নাসির উদ্দিন খানের পরিচালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য নুরুল ইসলাম নাহিদ, আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল, সিলেট জেলা আওয়ামী লীগের সভাপতি লুৎফুর রহমান, সাবেক সাধারণ সম্পাদক শাফিকুর রহমান চৌধুরী, সিলেট সদর উপজেলা চেয়ারম্যান আশফাক আহমদ প্রমুখ।

আপনার মতামত লিখুন :