রাজশাহীতে মাস্কের দাম বেশি নেওয়ায় জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রাজশাহী
ফার্মেসি মালিকদের সতর্ক করেন কর্মকর্তারা, ছবি: বার্তা২৪.কম

ফার্মেসি মালিকদের সতর্ক করেন কর্মকর্তারা, ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

রাজশাহীর মহানগরীর সাহেব বাজার জিরোপয়েন্টের আশেপাশের এলাকার ফার্মেসি ও মাস্ক বিক্রির দোকানে অভিযান চালিয়েছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের কর্মকর্তারা।

মঙ্গলবার (১০ মার্চ) দুপুরে এ অভিযান চালানো হয়। এসময় মজুত থাকা বিক্রি না করা এবং বেশি দাম নেয়ার দায়ে দুই ব্যবসায়ীকে জরিমানা করা হয়েছে।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর রাজশাহীর সহকারী পরিচালক হাসান মারুফ জানান, দেশে করোনা ভাইরাস আক্রান্ত তিন ব্যক্তি শনাক্তের পর হঠাৎ রাজশাহীর বাজারে বিভিন্ন ধরনের মাস্কের দাম বাড়িয়ে দিয়েছেন কতিপয় অসাধু ব্যবসায়ী। অনেক স্থানে মাস্ক পাওয়াও যাচ্ছে না। কৃত্রিমভাবে এই সংকট তৈরির কারণে বাজার পরিস্থিতি স্বাভাবিক রাখতে দুপুরে মাঠে নেমেছিল ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের টিম।

তিনি বলেন, ‘সাহেব বাজার আরডিএ মার্কেটে ১৫ টাকার মাস্ক ৭০ টাকায় বিক্রি করার অপরাধে হানিফ ও সাগর গার্মেন্টসের মালিককে ৩০০০ টাকা করে মোট ৬০০০ টাকা জরিমানা আদায় করা হয়। এছাড়া অন্তত দুই শতাধিক দোকান ও ফার্মেসিতে গিয়ে ব্যবসায়ীদের সতর্ক করা হয়।

হাসান মারুফ আরও বলেন, ‘পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত আমরা নিয়মিত অভিযান পরিচালনা করবো। কেউ মাস্ক, হ্যান্ডওয়াশ, স্যানিটাইজার ও ন্যাপকিন টিস্যুর কৃত্রিম সংকট তৈরি বা দাম বাড়িয়ে দিলে আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে।’

আপনার মতামত লিখুন :