সিলেটে ৯ প্রতিষ্ঠানকে ৬৩ হাজার টাকা জরিমানা



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সিলেট
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

সিলেটে অতিরিক্ত মূল্যে পণ্য বিক্রির অপরাধে নয়টি প্রতিষ্ঠানকে মোট ৬৩ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

রোববার (২২ মার্চ) সকাল ১০টা থেকে বিকেল ৩টা পর্যন্ত নগরের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে এ জরিমানা করা হয়।

অভিযানে শহরতলীর গোটাটিকর এলাকার আদনান গ্রোসারি শপকে ছয় হাজার টাকা, নগরের সোবহানীঘাট এলাকার জননী বাণিজ্যালয়কে পাঁচ হাজার টাকা ও পুষ্পা বাণিজ্যালয়কে তিন হাজার টাকা, মহাজন পট্টির বণিক বাণিজ্যালয়কে ১০ হাজার টাকা ও তাহসিন ট্রেডাসকে চার হাজার টাকা, কালীঘাট বাজারের খান অ্যান্ড ব্রাদার্সকে পাঁচ হাজার টাকা ও পাল ট্রেডাসকে ১০ হাজার টাকা, শেখঘাট এালাকার মের্সাস শাহীন ট্রেডাসকে ১০ হাজার টাকা এবং নয়াসড়ক এলাকার ম্যাডগ্রিল রেস্টুরেন্টকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযানে নেতৃত্ব দেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের সহকারী পরিচালক শ্যামল পুরকায়স্থ। সার্বিক সহায়তায় ছিল আর্মড পুলিশ ব্যাটালিয়নের একটি দল।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের সহকারী পরিচালক শ্যামল পুরকায়স্থ বার্তা২৪.কমকে বলেন, অতিরিক্ত দামে পণ্য বিক্রি করলে কাউকে ছাড় দেয়া হবে না। আমাদের অভিযান চলবে। সামনে আরও বড় পরিসরে অভিযান হবে।

 

ধামরাইয়ে ৯ ইটভাটাকে ৫৮ লক্ষ টাকা জরিমানা



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সাভার (ঢাকা)
ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

পরিবেশ অধিদফতরের ছাড়পত্র না থাকায় অবৈধভাবে ব্যবসা পরিচালনার দায়ে ঢাকার ধামরাইয়ে অভিযান চালিয়ে ৯টি ইটভাটাকে ৫৮ লক্ষ টাকা আর্থিক জরিমানা করেছে পরিবেশ অধিদফতরের ভ্রাম্যমান আদালত।

বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) সকাল থেকে বিকেল পর্যন্ত উপজেলার জলসিন, কান্দাপাড়া, কালামপুর, ধাইরা ও ডাউটিয়া এলাকায় এই ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন পরিবেশ অধিদফতরের নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী তামজীদ আহমেদ।

এ সময় আর্থিক জরিমানাসহ ইটভাটা ভেঙ্গে ও পানি দিয়ে ভাটার চুলা নিভিয়ে দেয়া হয়। মোট ৮টি ইটভাটাকে ৫৮ লাখ টাকা জরিমানা করা হয়। হালিমা ব্রিকস এর মালিক পলাতক থাকায় ইট ভাটাটি সম্পূর্ণ ভেঙ্গে গুড়িয়ে দেওয়া হয়।

অভিযানে মা ব্রিকসকে ছয় লক্ষ টাকা, পিওর ব্রিকসকে বিশ লক্ষ টাকা, মা স্টার ব্রিকস ছয় লক্ষ টাকা, জয় বাংলা ব্রিকস ছয় লক্ষ টাকা, এসবিএন ব্রিকস-১ দুই লক্ষ টাকা, এসবিএন ব্রিকস-২ ছয় লক্ষ টাকা, বিবিসি ব্রিকস ছয় লক্ষ টাকা, সান ব্রিকস ছয় লক্ষ টাকা জরিমানা করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী তামজীদ আহমেদ জানান, পরিবেশ দূষণকারী ও অবৈধ ইটভাটা বন্ধে ধারাবাহিক অভিযানের অংশ হিসেবে ধামরাইয়ে ইটভাটায় অভিযান চালানো হয়। ৮টি ভাটা কর্তৃপক্ষ প্রয়োজনীয় কাগজ পত্র দেখাতে ব্যর্থ হলে তাদের আর্থিক জরিমানা করা হয়। একটি ইট ভাটার মালিক পলাতক থাকায় ভাটাটি সম্পূর্ণ ভেঙ্গে গুড়িয়ে দেওয়া হয়। অনুমতি বিহীন ইট ভাটার বিরুদ্ধে তাদের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

অভিযানকালে এ সময়ে উপস্থিত ছিলেন ঢাকা জেলা পরিবেশ অধিদফতরের উপ-পরিচালক জহিরুল ইসলাম তালুকদার, সহকারী পরিচালক মোসাব্বের হোসেন রাজীব, অনিতা ঘোষ, পরিদর্শক ফাতেমাতুজ জহুরা, ক্যাশিয়ার উজ্জল বরুয়াসহ বিপুল সংখ্যক পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরা।

;

সিরাজগঞ্জে দুই গ্রুপের সংঘর্ষে নিহত ১



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সিরাজগঞ্জ
ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

সিরাজগঞ্জ পৌর এলাকার মিরপুর মহল্লায় দুই গ্রুপের সংঘর্ষে মুলকাত আলী (৬০) নামের একজন নিহত হয়েছেন। এঘটনায় আহত হয়েছেন অন্তত ১০ জন।

বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) সন্ধ্যা ৬টার দিকে মিরপুর মহল্লার ন্যাশনাল হার্ট ফাউন্ডেশনের পাশে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

নিহত মুলকাত আলী মিরপুর মহল্লার মৃত আব্দুল আজিজের ছেলে।

স্থানীয়রা জানান, মুলকাত আলী গংদের সাথে কাদের চেয়ারম্যানের (সাবেক) গংদের দীর্ঘদিন ধরে জমিজমা নিয়ে বিরোধ চলে আসছিল। বৃহস্পতিবার সন্ধ্যার দিকে জমি নিয়ে কথা কাটাকাটির এক পর্যায়ে মুলকাত মাটিতে লুটিয়ে পড়ে। তাকে উদ্ধার করে শহরের আভিসিনা হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করে। এঘটনায় উভয় পক্ষে মধ্যে উত্তেজনার সৃষ্টি হয়। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

সিরাজগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নজরুল ইসলাম জানান, দীর্ঘদিন যাবত তাদের মধ্যে জমি নিয়ে বিরোধ চলে আসছে। বৃহস্পতিবার সন্ধ্যা ৬টার দিকে দু’পক্ষের সংঘর্ষ বাধে। এঘটনায় মুলকাত আলী নামের এক ব্যক্তি নিহত হয়েছেন। লাশ উদ্ধার করে সিরাজগঞ্জ বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। ময়নাতদন্তের রিপোর্ট পেলে মৃত্যু সঠিক কারণ জানা যাবে। এঘটনায় এখনো লিখিত অভিযোগ পায়নি।

;

ট্রাকের চাকা বিস্ফোরণে প্রাণ গেল নারীর



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, যশোর
ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

যশোরে দাঁড়িয়ে থাকা ট্রাকের চাকা বিস্ফোরিত হয়ে সুখজান (৪৫) নামের এক পথচারীর মৃত্যু হয়েছে।

বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) সন্ধ্যায় যশোর সদরের চুড়ামনকাঠি বাজারে এ দুর্ঘটনা ঘটে।

নিহত সুখজান যশোর সদর উপজেলার আব্দুলপুর গ্রামের সদর গাজীর স্ত্রী।

প্রত্যক্ষদর্শীরা জানায়, বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে পাঁচটার দিকে যশোর-ঝিনাইদহ মহাসড়কের চুড়ামনকাঠি বাজারে পার্কিং করা একটি ট্রাকের পাশ দিয়ে সুখজান হেঁটে যাচ্ছিলেন। এ সময় হঠাৎ দাঁড়িয়ে থাকা ওই ট্রাকের চাকা বিস্ফোরণ হয়। এতে ওই নারী গুরুতর আহত হলে স্থানীয়রা উদ্ধার করে যশোর জেনারেল হাসপাতালে ভর্তি করে। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সন্ধ্যা ৬টার দিকে তিনি মারা যান।

জরুরি বিভাগের দায়িত্বরত চিকিৎসক ডা.মুরসালীনূর রহমান সুখজানকে মৃত ঘোষণা করে লাশ মর্গে প্রেরণ করেছে।

;

বেনাপোলে দুই রেল যাত্রী গাজাসহ আটক



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বেনাপোল (যশোর)
ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

যশোরের বেনাপোল সীমান্ত থেকে দুই যাত্রীকে ৪ কেজি গাজাসহ আটক করেছে পুলিশ।

বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) সকালে বেনাপোল রেল ষ্টেশন থেকে রেল পুলিশের সদস্যরা তাদের আটক করে।
আটকরা হলেন, বেনাপোল বন্দর থানার বোয়ালিয়া গ্রামের গনি মিয়ার ছেলে লিটন(৩০) ও সাদিপুর গ্রামের সব্বত আলীর ছেলে মাহাবুব হাসান(১৬)।

বেনাপোল রেল ষ্টেশন পুলিশ ফাড়ির উপপরিদর্শক সেফাতুর রহমান জানান, তাদের কাছে গোপন খবর আসে মাদক পাচারকারীরা যাত্রী সেজে রেলে বেনাপোল থেকে যশোরের দিকে যাবে। পরে রেল ষ্টেশনে অভিযান চালিয়ে দুই জনকে ধরা হয়। এসময় তাদের শরীর তল্লাশী চালিয়ে কোমরে বাঁধা ৪ কেজি গাজা পাওয়া যায়। আটকদের বিরুদ্ধে মাদক দ্রব নিয়ন্ত্রণ আইনে মামলা দিয়ে বেনাপোল বন্দর থানায় সোপর্দ করা হয়েছে।

;