ফাঁকা সিলেট, সেনাবাহিনীর টহল

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সিলেট
ফাঁকা সিলেট, ছবি: আবু বকর, বার্তা২৪.কম

ফাঁকা সিলেট, ছবি: আবু বকর, বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

মহামারি করোনা ভাইরাসের কারণে সারাবিশ্বের মতো সিলেটেও উদ্বেগ বাড়ছে। জরুরি প্রয়োজন ছাড়া ঘর থেকে বের হচ্ছেন না কেউই। নগরের ব্যস্ততম এলাকা এখন জনশূন্য। বন্ধ রয়েছে শপিং মল ও মার্কেট।

বৃহস্পতিবার (২৬ মার্চ) থেকে বন্ধ হয়েছে গণপরিবহন চলাচলও। ফাঁকা সিলেট নগরে সামাজিক দূরত্ব নিশ্চিত করতে মাঠে নেমেছে সেনাবাহিনী ও পুলিশ। দুপুর ১২টায় সিলেট নগরের কোর্ট পয়েন্ট থেকে জিন্দাবাজার, চৌহাট্টা, আম্বরখানা ও দরগা গেইট এলাকায় ঘুরে পুরো এলাকা ফাঁকা দেখা যায়। ব্যস্ততম এসব এলাকায় হাতেগোনা কিছু রিকশা ও মোটরসাইকেল চলাচল করতে দেখা যায়।

নগরের চৌহাট্টা এলাকায় রিকশা চালক শফিক মিয়া বলেন, যাত্রী নাই। সকাল থেকে মাত্র ৪০ টাকা আয় হয়েছে। কিভাবে জীবন চলবে বুঝতে পারছি না।

এদিকে সামাজিক দূরত্ব নিশ্চিতে মাঠে নেমেছে সেনাবাহিনী। সকালে নগরের কোর্ট পয়েন্ট, আম্বরখানা ও দক্ষিণ সুরমা এলাকায় টহল দিতে দেখা যায় সেনা সদস্যদের।

সিলেটের জেলা প্রশাসনের সহকারী কমিশনার মেজবাহ উদ্দিন বার্তা২৪.কমকে বলেন, গত মঙ্গলবার ও বুধবার সেনাবাহিনীর সদস্যরা প্রস্তুতি নিয়েছেন। বৃহস্পতিবার থেকে টহল শুরু হয়েছে। উপজেলা পর্যায়েও সেনা সদস্যরা টহল দিবেন।

তিনি বলেন, জরুরি প্রয়োজন ছাড়া কেউ যাতে ঘর থেকে বের না হয়। কাউকে বাইরে অযথা ভিড় করতে দেখলে বাধ্যতামূলক ঘরে পাঠানো হবে, প্রয়োজনে আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে।

আপনার মতামত লিখুন :