‘অহেতুক ভিড় এড়াতে জনগণকে উদ্বুদ্ধ করছে নিরাপত্তা বাহিনী’



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

অহেতুক যেন জনসমাগম না হয় সে সম্পর্কে নিরাপত্তা বাহিনীকে নির্দেশনা দেয়া হয়েছে। এবং সে অনুযায়ী তারা জনগণকে উদ্বুদ্ধ করছেন বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

শুক্রবার (২৭ মার্চ) ধানমন্ডিতে নিজ বাসায় তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, 'রাস্তাঘাটে যারা বের হচ্ছেন তাদের নিষেধ করবেন যেন রাস্তায় না বের হন এবং অহেতুক যাতে ভিড় না করেন। অহেতুক যেন জনসমাগম না হয় সে সম্পর্কে আমাদের নিরাপত্তা বাহিনীকে নির্দেশনা দেয়া হয়েছে। সে অনুযায়ী তারা জনগণকে উদ্বুদ্ধ করছেন। জনগণকে বলছেন তারা যেন এই নির্দেশনা মেনে চলেন। আমার মনে হয় জনগণও সচেতন হয়েছে। আমরা আশা করি আমরা এভাবে সচেতন থাকলে আমাদের দেশে এটার বিস্তার অন্যান্য ইউরোপিয়ান কান্ট্রিতে যেমন হয়েছে সেরকম ঘটবে না'।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আইনশৃঙ্খলা বাহিনী সচেতন রয়েছে। তারা জনগণকে উদ্বুদ্ধ করছেন এবং যাতে করে কোনো চুরি-ডাকাতি না হয়। সেজন্য তারা চোখ কান খোলা রেখে কাজ করছেন। আমাদের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের একটি মনিটরিং সেল ২৪ ঘণ্টা খোলা রয়েছে। কোথায় কি হচ্ছে আমরা সব খোঁজ খবর রাখছি এবং সেই অনুযায়ী ব্যবস্থা নিচ্ছি।

আসাদুজ্জামান খান কামাল বলেন, 'যারা যেখানে আছেন সেখানে বসেই করোনার বিরুদ্ধে কাজ করে যান। সবার প্রতি আহ্বান রইল আপনারা যে যার বাসায় অবস্থান করুন, যেটা সরকার ঘোষণা করেছে। নিজেকে পরিষ্কার রাখুন। হাত ধোয়া তো আমাদের ইমানের অঙ্গ, সেই জায়গা থেকে আপনারা হাত ধোবেন। বের হওয়ার সময় মাস্ক পড়ে বের হোন এবং কিছু করতে হলে হাতে গ্লোভস পড়ে করুন। সামাজিক দূরত্ব যেটা নাকি একজনের থেকে আরেকজনের যে দূরত্ব থাকা প্রয়োজন তা বজায় রাখবেন'।