পুলিশের রেড মার্কে মোহাম্মদপুরের ৫৪ ভবন

স্টাফ করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম, ঢাকা
পুলিশের রেড মার্কে মোহাম্মদপুর এলাকার ৫৪ ভবন

পুলিশের রেড মার্কে মোহাম্মদপুর এলাকার ৫৪ ভবন

  • Font increase
  • Font Decrease

রাজধানীর মোহাম্মদপুরের ৫৪টি ভবনকে রেড মার্ক করেছে মোহাম্মদপুর থানা পুলিশ। এতে ওই ভবন থেকে কেউ বের হতে পারবেন না এবং বাইরে থেকে কেউ ওই ভবনে প্রবেশ করতে পারবেন না।

সংশ্লিষ্ট থানা পুলিশের ওসি আব্দুল লতিফ সন্ধ্যায় বার্তা২৪.কমকে বলেন, রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পক্ষ থেকে পুলিশ সদর দপ্তরে একটি লিস্ট পাঠানো হয়েছে। সে লিস্ট অনুযায়ী মোহাম্মদপুরের ৫৪টি ভবনকে আমরা রেড মার্ক করেছি।

ভবনগুলো মোহাম্মদপুর এলাকায় অবস্থিত কাদেরাবাদ হাউজিং, মোহাম্মদিয়া হাউজিং, চান মিয়া হাউজিং, নবোদয় হাউজিং, ঢাকা উদ্যানসহ এই এলাকাগুলোতে অবস্থিত।

তিনি বলেন, ভবনগুলোতে বসবাসকারী কয়েকজনের করোনার উপর্সগ আছে। যাদের পরীক্ষা করা হতে পারে। আবার কেউ করোনাভাইরাসের জন্য সেম্পল দিয়েছেন। কয়েকটি বাসায় আবার বিদেশ ফেরত আছে। বেশ কয়েকটি ঠিকানা আইইডিসিআর পুলিশ সদর দপ্তরে পাঠিয়েছে। প্রবাসীদের ঠিকানা পুলিশ সদর দপ্তর নিজে সংগ্রহ করেছে। পরে সংশ্লিষ্ট থানা অর্থাৎ আমাদের পাঠিয়েছে। আমরা ভবনগুলোর প্রতি নজর রাখছি। যে ভবনগুলো ঝুঁকিপূর্ণ, সেগুলো রেড মার্ক করতে বলা হয়েছে।

মোহাম্মাদপুর থানা পুলিশের এই ওসি বলেন, ভবনগুলো নজর রাখতে বলা হয়েছে- যেন ওই ভবনগুলোর মানুষ বাইরে অবাধে চলাফেরা না করতে পারে। এক কথায় তাদের হোম কোয়ারেন্টিন নিশ্চিত করতেও আমরা কাজ করছি।

আপনার মতামত লিখুন :