৮০০ দিনমজুরকে খাদ্যসামগ্রী দিলেন মেয়র খোকন



সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
হত-দরিদ্র মানুষের পাশে ডিএসসিসি মেয়র সাঈদ খোকন, ছবি: বার্তা২৪.কম

হত-দরিদ্র মানুষের পাশে ডিএসসিসি মেয়র সাঈদ খোকন, ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী খেটে খাওয়া হত-দরিদ্র মানুষের পাশে দাঁড়িয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকন। গত শনিবার (২৮ মার্চ) থেকে ডিএসসিসি এলাকার হত-দরিদ্র দিন মজুর, খেটে খাওয়া মানুষ, বিশেষ করে যারা দিন এনে দিন খায় তাদের হাতে খাদ্যসামগ্রী ও করোনা প্রতিরোধে সাবানসহ অন্যান্য সামগ্রী তুলে দিচ্ছেন। মেয়র নিজে থেকে এসব কাজের তদারকি করছেন।

মঙ্গলবার (৩১ মার্চ) বিকেলে হাইকোর্ট মাজার এলাকায় এরকম ৮০০ জন হত-দরিদ্র রিকশা চালক, দিন মজুরদের মধ্যে এই নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রী বিতরণ করেন তিনি।

নগরবাসীর স্বাস্থ্য সুরক্ষায় বিশেষ প্রয়োজন ছাড়া ঘরের বাইরে না বের হওয়ার আহবান জানিয়ে মেয়র বলেন, 'এ সময়টা খুবই ঝুঁকিপূর্ণ। তাই সবাইকে সামাজিক দূরত্ব বজায় রাখা এবং এ বিষয়ে সতর্ক থাকতে হবে'। একইসাথে হত-দরিদ্রদের মাঝে এ খাদ্য সামগ্রী বিতরণ কার্যক্রম অব্যাহত থাকবে বলেও ঘোষণা দেন তিনি।

হত-দরিদ্র মানুষের পাশে ডিএসসিসি মেয়র সাঈদ খোকন
৮০০ দিনমজুরকে খাদ্যসামগ্রী দিলেন মেয়র খোকন

মেয়রের দেওয়া খাদ্যসামগ্রীর মধ্যে ছিল ১০ কেজি চাল ৫ কেজি আলু ২ কেজি ডাল ২ কেজি তেল ২ কেজি লবণ ১টা ৫৭০ সাবান।

বিতরণের সময় স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর ফরিদউদ্দিন আহমেদ রতন, কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা শাহ্ মো. ইমদাদুল হক, সচিব মোস্তফা কামাল মজুমদারসহ অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।