রাজধানীতে প্রতিবন্ধী ও দুস্থ কয়েকশ’ পরিবারের পাশে বিপিএ

নিউজ ডেস্ক, বার্তা২৪.কম, ঢাকা
প্রতিবন্ধী ও দুস্থ কয়েকশ’ পরিবারকে খাবার দিয়েছে বিপিএ, ছবি: সংগৃহীত

প্রতিবন্ধী ও দুস্থ কয়েকশ’ পরিবারকে খাবার দিয়েছে বিপিএ, ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

করোনাভাইরাস পরিস্থিতিতে কর্মহীন হয়ে পড়া দরিদ্র ও প্রতিবন্ধীদের সহায়তায় এগিয়ে এসেছে বাংলাদেশ ফিজিক্যাল থেরাপি অ্যাসোসিয়েশন (বিপিএ)।

মঙ্গলবার (৩১ মার্চ) ঢাকার হাতির ঝিল, দক্ষিণ বাড্ডা ও মগবাজার আমবাগান বস্তি এলাকায় কয়েকশ’ পরিবারকে বিনামূল্যে খাদ্য সামগ্রী দিয়েছে সংগঠনটি। তাদের দেওয়া সামগ্রীর মধ্যে রয়েছে চাল, ডাল, পেঁয়াজ, আলু, তেল ও সাবান।

বিপিএ’র এ কার্যক্রমে সহায়তা করছে হাভাল বাংলাদেশ ও এভারগ্রিন ঝুম বাংলাদেশ নামের দু’টি সংগঠন।

প্রতিবন্ধীদের খাবার দিয়েছে বিপিএ, ছবি: সংগৃহীত

এ কার্যক্রমে উপস্থিত ছিলেন বিপিএ সভাপতি ডা. দলিলুর রহমান, সাধারণ সম্পাদক ডা. ফরিদ উদ্দিন, ঝুম বাংলাদেশের প্রধান নির্বাহী এস টি শাহিন প্রধান এবং অন্যান্য স্বেচ্ছাসেবক।

 খাদ্য সামগ্রী ভরা ব্যাগ নিচ্ছেন দুস্থ এক বৃদ্ধ, ছবি: সংগৃহীত

এ সময় বিপিএ সভাপতি ডা. দলিলুর রহমান বলেন, আগে থেকে প্রতিবন্ধীদের ও নিম্ন আয়ের পরিবারগুলোর তথ্য (নাম, মোবাইল নম্বর) নিয়ে মঙ্গলবার সুশৃঙ্খলভাবে খাদ্য সহায়তা করার চেষ্টা করেছি। বস্তি এলাকায় খেটে খাওয়া অসংখ্য মানুষ ও তাদের পরিবার, বিশেষ করে শিশুরা খাবারের কষ্টে আছে, তাদের সহায়তা করার জন্য সমাজের বিত্তবানদের অবশ্যই এগিয়ে আসতে হবে।

প্রতিবন্ধী ও দুস্থ কয়েকশ’ পরিবারকে খাবার দিয়েছে বিপিএ, ছবি: সংগৃহীত

বিপিএ সাধারণ সম্পাদক ডা. ফরিদ উদ্দিন বলেন, সবার সহযোগিতায় আমাদের এ কার্যক্রম অব্যাহত থাকবে।

আরো পড়ুন: খেটে খাওয়া গরিব, অসহায় ক্ষুধার্ত মানুষদেরকে খাবার দেবে বিপিএ

এ কার্যক্রমে অন্যতম সহায়তাকারী হাভাল বাংলাদেশের প্রধান নির্বাহী কর্মকর্তা আজহারুল ইসলাম বলেন, করোনাভাইরাস জনিত কারণে দৈনন্দিন খেটে খাওয়া গরিব, ক্ষুধার্ত জনগণের জন্য খাদ্যসহ সব ধরনের মানবিক সহায়তা অব্যাহত রাখব। যার যত ক্ষুদ্র সামর্থ্যই থাকুক না কেন, তা দিয়ে অসহায়দের সহায়তা দিলে পরিবর্তন আসবে এবং দুস্থ শিশুদের মুখে হাসি ফুটবে।

আপনার মতামত লিখুন :