শিক্ষার্থীরা আন্দোলনে গেলে দায়িত্ব প্রধান শিক্ষকদের

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

শিক্ষার্থীরা আন্দোলনে গেলে দায়িত্ব নিতে হবে শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষকদের বলে হুঁশিয়ারি দিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

প্রধান শিক্ষকদের উদ্দেশ্যে তিনি বলেন, শিক্ষার্থীদের সঙ্গে আলোচনা করে তাদের বোঝাতে হবে। প্রধান শিক্ষক হয়েছেন শিক্ষার্থীদের বোঝাতে পারবেন না তাহলে শিক্ষক হয়েছেন কেন? শিক্ষার্থীদের অবশ্য শিক্ষকের কথা শুনতে হবে।

বিজ্ঞাপন

রোববার (৫ আগস্ট) রাজধানীর আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে ঢাকার সরকারি বেসরকারি কলেজের অধ্যক্ষ-উপাধক্ষ্যদের সঙ্গে জরুরি মতবিনিময় সভায় এসব কথা বলেন।

শিক্ষার্থীদের ক্লাসে ফেরার আহ্বান জানিয়ে তিনি বলেন, মিথ্যা তথ্য দিয়ে শিক্ষার্থীদের বিভ্রান্ত করা হচ্ছে। কোনো কোনো এর মহল সুবিধা নিতে পারে এজন্য। তাই এখন শিক্ষার্থী ক্লাসে ফিরতে হবে। তাদের দাবি সরকার মেনে নিয়েছে এখন তাদের ঘরে ফেরা উচিত।

শিক্ষার্থীদের আন্দোলনে একত্মতা প্রকাশ করে তিনি বলেন, তাদের আন্দোলন যৌক্তিক। আমরা তাদের দোষারোপ করছি না। তারা যৌক্তিক দাবিতে রাস্তায় নেমেছে। শিক্ষা পরিবার সদস্য হিসেবে আমরা তাদের একা ছাড়তে পারি না।

সড়কে চালকরা নিয়ম মানে না উল্লেখ করে শিক্ষামন্ত্রী বলেন, সড়কে চলাচলে অনিয়ম চলছে, তারা (চালকরা) নিয়ম মানেন না। এমনকি সড়কে যেগুলো গাড়ি চলে সেগুলো ঠিক নাই, ফিটনেসবিহীন গাড়ির ছড়াছড়ি। এভাবে চলতে পারে না।