করোনা মোকাবিলায় ময়মনসিংহ, রাজশাহী ও রংপুর হাসপাতাল প্রস্তুত

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার

শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার

  • Font increase
  • Font Decrease

করোনা পরিস্থিতি মোকাবিলায় রাজধানী ঢাকার পাশাপাশি ময়মনসিংহ, রাজশাহী ও রংপুরে হাসপাতাল প্রস্তুত রাখা হয়েছে বলে জানিয়েছেন শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার।

বুধবার (০১ এপ্রিল) মিরপুরের মনিপুরে অবস্থিত মনিপুর উচ্চ বিদ্যালয় ও কলেজের বালক শাখায় নিম্ন আয়ের মানুষ ও দিনমজুরদের মাঝে খাদ্য ও স্বাস্থ্য-সুরক্ষা সামগ্রী বিতরণকালে সংক্ষিপ্ত বক্তৃতায় তিনি এ কথা জানান।

তিনি বলেন, করোনা মোকাবিলায় সকল প্রস্তুতি নেওয়া হয়েছে। চিকিৎসকদের জন্য পর্যাপ্ত ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জাম (পিপিই) নিশ্চিত করা হয়েছে। সাধারণ মানুষকে বলবো অতিপ্রয়োজনীয় কাজ ছাড়া ঘর হতে বের হবেন না।

তিনি আরও বলেন, এই দুর্যোগপূর্ণ সময়ে কর্মহীন হয়ে পড়া নিম্নবিত্তের মানুষদের জন্য খাদ্যসহ প্রয়োজনীয় সকল উপকরণ নিশ্চিত করা হবে। করোনার বিস্তার রোধে সবসময় পরিষ্কার পরিচ্ছন্ন থাকতে হবে। কিছুক্ষণ পরপর সাবান-পানি দিয়ে হাত ভালোভাবে ধুতে হবে। এসময় সকলকে হাঁচি-কাশির শিষ্টাচার মেনে চলার আহবান জানান প্রতিমন্ত্রী।

করোনা পরিস্থিতিতে কর্মহীন হয়ে পড়া নিম্ন আয়ের মানুষদের জন্য শিল্প প্রতিমন্ত্রীর ব্যক্তিগত পক্ষ হতে আজ মিরপুরের বড়বাগ, পীরেরবাগ, মনিপুর এলাকার প্রায় সাতশ পরিবারকে নিত্যপ্রয়োজনীয় সামগ্রী বিতরণ করা হয়। প্রত্যেক পরিবারকে ১০ কেজি চাল, ২ কেজি ডাল, ২ কেজি আলু, ১টি সাবান ও ১টি হ্যান্ড স্যনিটাইজার বিতরণ করা হয়।

পরে, শিল্প প্রতিমন্ত্রী মিরপুরের শিয়ালবাড়িতে অবস্থিত মনিপুর উচ্চ বিদ্যালয় ও কলেজের কলেজ শাখায় প্রতিষ্ঠানটির উদ্যোগে হ্যান্ড স্যানিটাইজার তৈরি কার্যক্রম উদ্বোধন করেন।

আপনার মতামত লিখুন :