ওষুধসহ খাদ্য সহায়তা দিচ্ছে ‌‌‘চলো স্বপ্ন ছুঁই’



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর
ওষুধসহ খাদ্য সহায়তা দিচ্ছে ‌‌‘চলো স্বপ্ন ছুঁই’, ছবি: বার্তা২৪.কম

ওষুধসহ খাদ্য সহায়তা দিচ্ছে ‌‌‘চলো স্বপ্ন ছুঁই’, ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

মহামারি করোনার প্রভাবে নিদারুণ কষ্টে দিন কাটানো অসহায় দুস্থদের পাশে সহায়তার হাত বাড়িয়েছে স্বেচ্ছাসেবী সংগঠন ‘চলো স্বপ্ন ছুঁই’। রংপুর নগরীর বিভিন্ন এলাকায় শতাধিক পরিবারকে ওষুধ ও ফেস মাস্কসহ খাদ্য সহায়তা প্রদান করেছে সংগঠনটি।

বুধবার (৮ এপ্রিল) সকাল থেকে বিকেল পর্যন্ত নগরী সাতটি গ্রামে বাড়ি বাড়ি গিয়ে খাদ্য সামগ্রী বিতরণ করেন সংগঠনের স্বেচ্ছাসেবীরা। পরিবার প্রতি একেকটি প্যাকেটে সাত থেকে দশ দিনের খাবার দেয়া হয়।

সহায়তা সামগ্রীর মধ্যে চাল, আলু, মসুর ডাল, সয়াবিন তেল, আয়োডিনযুক্ত লবণ, জীবাণুনাশক সাবান ও প্রয়োজনীয় ওষুধ এবং উন্নতমানের সার্জিক্যাল ফেস মাস্ক রয়েছে। এসব সামগ্রী নগরীর ইসলামবাগ, আশরতপুর, খলিফাপাড়া, দর্শনা, সিওবাজার, পাগলাপীর ও মিঠাপুকুর এলাকাতে বিতরণ করা হয়।

নিজেদের সামর্থ্য থেকে সমাজের অসহায়, দুস্থ, কর্মহীন দিনমজুরদের পাশে থাকার প্রত্যয়ে এই সহায়তা কার্যক্রম অব্যাহত রাখার কথা জানান চলো স্বপ্ন ছুঁই এর প্রতিষ্ঠাতা সভাপতি মুহতাসিম আবশাদ জিসান।

বার্তা২৪.কম-কে এই স্বেচ্ছাসেবী জানান, বর্তমান করোনা পরিস্থিতিতেও শুধুমাত্র পেটের দায়ে ঝুঁকি নিয়ে অনেকেই রাস্তায় বের হচ্ছেন। এমন কিছু মানুষের জন্য চলো স্বপ্ন ছুঁই কাজ করছে। নিজেদের সামর্থ্য থেকে অসহায়, দুস্থদের খাদ্য সহায়তা বাড়ি বাড়ি পৌঁছে দেয়া হচ্ছে। এর পাশাপাশি প্রয়োজনীয় ওষুধ, মাস্ক ও সচেতনতামূলক লিফলেট বিতরণ করছে।

এই সংগঠনটি মানবতার দেয়ালের মাধ্যমে কাপড় সহায়তা কার্যক্রম ছাড়াও করোনা দুর্যোগে পাড়া-মহল্লায় জীবাণুনাশক স্প্রে ছিটানো, অস্থায়ী হ্যান্ড ওয়াশ কর্নার স্থাপন করেছে বলেও জানান মুহতাসিম আবশাদ জিসান।

চলো স্বপ্ন ছুঁই এর স্বেচ্ছাসেবীরা নিজেদেরকে শারীরিক ও সামাজিক দূরত্বে রেখে নিরাপদে থেকে সেবামূলক এসব কার্যক্রম পরিচালনা করছেন। বর্তমান পরিস্থিতিতে সমাজের বিত্তবানদেরও কর্মহীন, অসহায় দুস্থদের পাশে দাঁড়ানোর আহ্বান জানান সংগঠনটির স্বেচ্ছাসেবীরা।