নারায়ণগঞ্জ থেকে নৌপথে দলে দলে মানুষ ফিরছেন পটুয়াখালীতে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, পটুয়াখালী
নারায়ণগঞ্জ থেকে নৌপথে দলে দলে মানুষ ফিরছেন পটুয়াখালীতে, ছবি: বার্তা২৪.কম

নারায়ণগঞ্জ থেকে নৌপথে দলে দলে মানুষ ফিরছেন পটুয়াখালীতে, ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

করোনভাইরাসের কারণে সারা দেশের সাথে সড়ক ও নৌ যোগাযোগ বন্ধ থাকলেও নারায়ণগঞ্জ থেকে ট্রলার, নৌকা বা মালবাহী কার্গোতে করে দলে দলে পটুয়াখালীতে ফিরছেন ঢাকায় কর্মরত পোশাক শ্রমিকসহ বিভিন্ন পেশার লোকজন।

গত কয়েক দিনে জেলার গলাচিপা, দশমিনা, বাউফল, কলাপাড়া এবং দুমকি উপজেলায় এসব ট্রলার যাত্রীদের নামিয়ে দেয়।

এদিকে নারায়ণগঞ্জ জেলার অনেকে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। ওইসব এলাকা থেকে অনেকেই নিজ নিজ এলাকায় ফিরে আসায় পটুয়াখালী জেলার স্থানীয় বাসিন্দাদের মধ্যে আতঙ্ক দেখা দিয়েছে।

তবে পটুয়াখালী জেলা প্রশাসক মো. মতিউল ইসলাম চৌধুরী দাবি করেন, এসব নৌযানকে পটুয়াখালী জেলার কোথাও ভিড়তে দেয়া হচ্ছে না। যেসব এলাকায় এসব নৌযান ভিড়তে পারে, সেসব স্থানে পুলিশকে সতর্ক অবস্থায় থাকতে বলা হয়েছে।

এছাড়া কোথাও নৌযানে করে যাত্রী পরিবহন করা হচ্ছে এমন তথ্য থাকলে তা জেলা প্রশাসন কিংবা উপজেলা প্রশাসনকে জানানোর আহ্বান জানান জেলা প্রশাসক।

নারায়ণগঞ্জ থেকে নৌপথে দলে দলে মানুষ ফিরছেন পটুয়াখালীতে, ছবি: বার্তা২৪.কম

এদিকে পটুয়াখালীর সিভিল সার্জন জাহাংগীর আলম জানান, বৃহস্পতিবার (৯ এপ্রিল) দুপুরে পটুয়াখালীর দুমকিতে কারোনা আক্রান্ত এক ব্যক্তি মারা গেছেন। ৩২ বছরের ওই ব্যক্তি নারায়ণগঞ্জের একটি পোশাক কারখানায় কাজ করতেন। গত ৫ এপ্রিল তিনি দুমকিতে নিজ বাড়িতে আসেন। ৭ এপ্রিল তিনি অসুস্থ হয়ে পড়লে তার নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য আইইডিসিআরে পাঠানো হয়। বৃহস্পতিবার তার মৃত্যু হলে
জেলা স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে আইইডিসিআরকে জানানো হয়। এরপর দ্রুত তার নমুনা পরীক্ষা করলে রিপোর্টে কোভিড-১৯ পজেটিভ আসে।

 

আপনার মতামত লিখুন :