রেললাইনের পাশে মিলল ফুটফুটে নবজাতক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, কুমিল্লা
রেললাইনের পাশে পাওয়া নবজাতক

রেললাইনের পাশে পাওয়া নবজাতক

  • Font increase
  • Font Decrease

কুমিল্লার বুড়িচংয়ে রেললাইনের পাশে পাওয়া গেছে ফুটফুটে এক নবজাতককে। শিশুটির পরিচয় জানা যায়নি।

শুক্রবার (১৭ এপ্রিল) সন্ধ্যায় এ খবর নিশ্চিত করেন বুড়িচং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোজাম্মেল হক।

তিনি জানান, শুক্রবার ভোরে উপজেলার বাকশীমূল গ্রামের রেললাইনের পাশ থেকে ওই নবজাতককে উদ্ধার করেন এক মাছ ব্যবসায়ী। ধারণা করা হচ্ছে জন্মের পর পরই তাকে রেললাইনের পাশে ফেলে যাওয়া হয়েছে।

স্থানীয় সূত্র জানায়, শুক্রবার ভোর ৫টার দিকে বাকশীমূল গ্রামের গায়েবাজার সংলগ্ন এলাকার মাছ ব্যবসায়ী দেলোয়ার হোসেন বাজারে যাওয়ার পথে রেললাইনে পাশে নবজাতকের কান্নার শব্দ শুনতে পান। পরে তিনি কাছে গিয়ে দেখেন একটি ফুটফুটে নবজাতক কাপড়ে মোড়ানো অবস্থায় পড়ে আছে। শিশুটি হাত-পা নাড়াচ্ছে, কাঁদছে।

শিশুটিকে পরম মমতায় কোলে তুলে বাড়িতে নিয়ে যান ওই মাছ ব্যবসায়ী। বাড়িতে নেওয়ার পর দেলোয়ার হোসেনের ছেলে আব্দুল জলিল বাবার কাছে আবদার করে শিশুটিকে তারা লালনপালন করবে। পরে দেলোয়ার হোসেন খুশি হয়ে ছেলের কোলে তুলে দেন নবজাতকটিকে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমরুল হাসান জানান, উদ্ধারকারী যদি ওই নবজাতককে লালনপালন করতে চান তবে সমাজসেবা অফিস ও থানায় অবগত করে আইনিভাবে তিনি শিশুটিকে লালনপালন করতে পারবেন।

বুড়িচং থানার ওসি মোজাম্মেল হক বলেন, ওই নবজাতক বর্তমানে তাদের আশ্রয়ে থাকুক। যদি নবজাতকের পিতা- মাতার সন্ধান পাওয়া যায় তাহলে পরে প্রয়োজনীয় সিদ্ধান্ত নেওয়া হবে।

আপনার মতামত লিখুন :