ভাতাভোগীদের কাছ থেকে অবৈধভাবে অর্থ আদায়, ব্যাংক এজেন্টের কারাদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নাটোর
ছবি: প্রতীকী।

ছবি: প্রতীকী।

  • Font increase
  • Font Decrease

নাটোরের সিংড়ায় এজেন্ট ব্যাংকিংয়ের মাধ্যমে বয়স্ক-বিধবা ও প্রতিবন্ধীদের মাঝে ভাতা দেয়া হয়েছে। তবে ভাতাভোগীদের কাছ থেকে অবৈধভাবে অর্থ আদায়ের অভিযোগে আকতার হোসেন নামে এক ব্যাংক এজেন্টকে ৭ দিনের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (১৮ মে) বিকেলে বিভিন্ন ভাতাভোগীদের অভিযোগের ভিত্তিতে আকতার হোসেনের বিরুদ্ধে এই কারাদণ্ড দেয়া হয়। ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সিংড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নাসরিন বানু এই কারাদণ্ড দেন।

কারাদণ্ডপ্রাপ্ত আকতার হোসেন সিংড়া উপজেলার ৯ নম্বর তাজপুর ইউনিয়নের শহরবাড়ী গ্রামের এবারত আলীর ছেলে ও ব্যাংক এশিয়ার এজেন্ট বলে জানা গেছে।

সিংড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নাসরিন বানু জানান, করোনা পরিস্থিতিতে বয়স্ক, প্রতিবন্ধী ও বিধবাদের প্রাপ্য ভাতা বাড়ি বাড়ি গিয়ে পৌঁছে দেয়ার নির্দেশনা দেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। ব্যাংক এশিয়ার এজেন্ট আকতার হোসেনের মাধ্যমে এই ভাতার টাকা বাড়ি বাড়ি গিয়ে পৌঁছে দেয়ার কথা ছিল। কিন্তু আকতার হোসেন ভাতার টাকা পৌঁছে দেয়ার বিনিময়ে প্রত্যেকের কাছ থেকে অবৈধভাবে বাড়তি অর্থ আদায় করেন। এ কারণে তার বিরুদ্ধে ৭ দিনের কারাদণ্ড দেয়া হয়েছে।

আপনার মতামত লিখুন :