রাঙামাটিতে ২৪ ঘন্টায় ১০ জনের করোনা শনাক্ত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রাঙামাটি
রাঙামাটি জেলার মানচিত্র, ছবি: বার্তা২৪.কম

রাঙামাটি জেলার মানচিত্র, ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

পার্বত্য জেলা রাঙামাটিতে গত ২৪ ঘণ্টায় ১০ জনের নমুনা পরীক্ষার রিপোর্ট পজেটিভ এসেছে বলে নিশ্চিত করেছে জেলার স্বাস্থ্য বিভাগ কর্তৃপক্ষ।

শনিবার (২৩ মে) দিবাগত মধ্যরাতে দুই দফায় দুই স্থান থেকে আসা রিপোর্টে আক্রান্তের তথ্য পেয়েছেন বলে নিশ্চিত করেছেন স্বাস্থ্য বিভাগের করোনা ইউনিটের ফোকাল পার্সন ডাঃ মোস্তফা কামাল।

শনিবার রাত পৌনে ১২টায় চট্টগ্রামের ফৌজদারহাটে অবস্থিত বিশেষায়িত হাসপাতাল বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেজ (বিআইটিআইডি) থেকে শনিবার রাতে যে ৩৯ জনের রিপোর্ট এসেছে, তার মধ্যে এই দুইজনের রিপোর্ট পজেটিভ। বাকি ৩৭ জনের রিপোর্ট নেগেটিভ। এদের মধ্যে দুজনই রাঙামাটির শহরের প্রবেশপথ মানিকছড়ি ও কাউখালী উপজেলার বাসিন্দা। আক্রান্ত দুইজনের একজন পুরুষ, অন্যজন নারী।

অন্যদিকে রাত সোয়া বারোটায় চট্টগ্রাম ভেটেনারি এন্ড এনিম্যাল সায়েন্স বিশ্ববিদ্যালয় (সিভাসু) থেকে আরও ৮টি পজেটিভ রিপোর্ট এসেছে জানিয়ে ডাঃ মোস্তফা কামাল জানান, মোট ৪৬টি রিপোর্টের মধ্যে ৮টি পজেটিভ এবং ৩৮টি নেগেটিভ এসেছে। এ নিয়ে রাঙামাটিতে এক দিনে ১০ জনের শরীরে করোনা শনাক্ত হলো। এখন পর্যন্ত জেলায় সর্বমোট ৫৬ জনের করোনা শনাক্ত হওয়ার তথ্য নিশ্চিত করেছে স্বাস্থ্য বিভাগ।

রাঙামাটি থেকে সর্বমোট ৮৬৭টি সংগৃহীত নমুনা বিআইটিআইডি এবং সিভাসুতে পাঠিয়েছে রাঙামাটির স্বাস্থ্য বিভাগ কর্তৃপক্ষ।

নতুনভাবে শনাক্ত হওয়া ১০ জনের মধ্যে পুলিশের সাত সদস্য রয়েছে নিশ্চিত করেছেন রাঙামাটির পুলিশ বাহিনীর দ্বিতীয় কর্মকর্তা অতিরিক্ত পুলিশ সুপার ছুফি উল্লাহ। আক্রান্তদের ৭ জন বেতবুনিয়াস্থ রাবার বাগান চেকপোস্ট ও মানিকছড়ি চেক পোস্টের পুলিশ সদস্য।

অতিরিক্ত পুলিশ সুপার জানিয়েছেন, ইতোমধ্যেই আক্রান্তদের আইসোলেশনে এবং অন্যান্যদের কোয়ারেন্টিন নিশ্চিত করা হয়েছে। সেখানে দায়িত্ব পালনের জন্য নতুন পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে বলেও জানান তিনি। রাঙামাটিতে সর্বমোট ৮ জন পুলিশ সদস্যের নমুনা পরীক্ষায় পজেটিভ রিপোর্ট এসেছে।

আপনার মতামত লিখুন :