করোনামুক্তের ভুয়া প্রত্যায়নপত্র সরবরাহ, আটক ২

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সাভার (ঢাকা)
ভুয়া প্রত্যয়নপত্র সরবরাহকারী সাইদসহ তার সহযোগীকে আটক/ছবি: সংগৃহীত

ভুয়া প্রত্যয়নপত্র সরবরাহকারী সাইদসহ তার সহযোগীকে আটক/ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

সাভারে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তার সিল ও স্বাক্ষর জাল করে করোনাভাইরাসের নমুনা পরীক্ষার ভুয়া প্রত্যয়নপত্র সরবরাহকারী সাইদসহ তার সহযোগীকে আটক করেছে পুলিশ।

বৃহস্পতিবার (৪ জুন) বিকেলে এক সহযোগীসহ প্রতারক সাঈদ মিয়াকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে আটক করে পুলিশ। সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেছেন সাভার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সায়েমুল হুদা।

আটক সাইদ সাভারের পশ্চিম ব্যাংকটাউন এলাকার বাসিন্দা। প্রাথমিকভাবে তার সহযোগীর পরিচয় জানা যায় নি। তবে তিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আউটসোর্সিংয়ে একসময় কর্মরত ছিলেন। বর্তমানে স্বেচ্ছাসেবক হিসেবে তিনি কাজ করছিলেন। তিনি একজন ফার্মেসী ব্যবসায়ী বলেও জানা গেছে।

সাভার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সায়েমুল হুদা জানান, কয়েকদিন ধরেই উপজেলা স্বাস্থ্য কর্মকর্তার স্বাক্ষর নকল করে প্রত্যায়নপত্রে কিছু ভাষা ব্যবহার করা হচ্ছে, যা কোনো ডাক্তার ব্যবহার করে না। এ ধরনের প্রত্যায়নপত্রের সন্ধান পাওয়ার পর থেকেই সন্দেহ হয় এবং বিষয়টি উদঘাটনের চেষ্টা করা হয়।

আজ একইধরনের প্রত্যায়নপত্র সাভারের ডেনিট্যাক্স লিমিটেড কারখানার দুই শ্রমিক কারখানা কর্তৃপক্ষকে সরবরাহ করেন। প্রত্যায়নপত্র দেখে কারখানা কর্তৃপক্ষের সন্দেহ হলে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দুটি প্রত্যায়নপত্র নিয়ে আসেন। পরে কারখানায় প্রত্যয়নপত্র সরবরাহকারী শ্রমিককে জিজ্ঞাসাবাদ করলে সাইদ এই প্রত্যয়নপত্র তাকে প্রদান করেছে বলে স্বীকার করে। এসময় সাইদসহ তার সহযোগীকে কৌশলে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ডেকে সাভার থানা পুলিশের কাছে সোপর্দ করা হয়।

সাভার মডেল থানার পুলিশ পরিদর্শক এএফএম সায়েদ বলেন, আটকের বিরুদ্ধে নিয়মিত মামলা দায়েরের প্রক্রিয়া চলছে।

আপনার মতামত লিখুন :