যশোরে ছোট ভাইয়ের হাতে বড় ভাই খুন



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, যশোর
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

যশোরের সদর উপজেলার দিয়াপাড়া গ্রামে ছোট ভাইয়ের ধারালো অস্ত্রের আঘাতে নজরুল ইসলাম নজু কাজী (৫৫) নামে এক ব্যক্তি মারা গেছেন।

জমি-জমা নিয়ে বিরোধের জের ধরে শুক্রবার (২৬ জুন) সকাল ১০টার দিকে এ ঘটনা ঘটে। ঘটনার পর থেকে অভিযুক্ত রাজ্জাক কাজী পলাতক রয়েছে। নিহত নজু কাজী ওই গ্রামের গণি কাজীর ছেলে।

নিহতের ছেলে কাজী মনিরুল ইসলাম জানান, তার দাদা কয়েক মাস হলো মারা গেছেন। তার মৃত্যুর পর থেকে জমি-জমা নিয়ে তার বাবা নজু কাজী ও ছোট চাচা রাজ্জাক কাজীর সাথে বিরোধ চলছিল। সকাল ১০টার দিকে নিজ বাড়ির উঠানেই আবারও দুইভাইয়ের মধ্যে গোলযোগ শুরু হয়। দীর্ঘসময় বাকবিতণ্ডার একপর্যায়ে রাজ্জাক কাজী একটি গাছি দা এনে নজু কাজীর গলায় কোপ দেয়। এরপর গুরুতর অবস্থায় তাকে যশোর জেনারেল হাসপাতালে নিয়ে আসলে জরুরি বিভাগের চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

তিনি আরও বলেন, ঘটনার পর রাজ্জাক কাজীকে আটক করা হলেও অন্য চাচারা তাকে ছেড়ে দেয়।

এদিকে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে যায়। যশোর কোতোয়ালী থানার ওসি (অপারেশন) ইন্সপেক্টার সুমন কুমার ভক্ত জানান, পারিবারিক বিরোধের জের ধরে ছোট ভাইয়ের হাতে নজু কাজী খুন হয়েছেন। পুলিশ অভিযুক্ত রাজ্জাক কাজীকে ধরতে অভিযান শুরু করেছে।

আন্দোলনে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে পুলিশ বাহিনী: ধর্মমন্ত্রী



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
ধর্মমন্ত্রী মো. ফরিদুল হক খান

ধর্মমন্ত্রী মো. ফরিদুল হক খান

  • Font increase
  • Font Decrease

কোটা সংস্কার আন্দোলনে পুলিশ বাহিনী সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে বলে মন্তব্য করেছেন ধর্মমন্ত্রী মো. ফরিদুল হক খান।

শনিবার (২৭ জুলাই) রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের সামনে বাংলাদেশ ইউনাইটেড ইসলামী পার্টির উদ্যোগে আয়োজিত কোটা সংস্কারের নামে বিএনপি-জামায়াত কর্তৃক রাষ্ট্রীয় সম্পদ ধ্বংসের প্রতিবাদে এক মানববন্ধনে তিনি এ মন্তব্য করেন।

ধর্মমন্ত্রী বলেন, ছাত্ররা কোটা সংস্কারের নামে যে আন্দোলন করেছে তাকে আমরা সমর্থন করি। ছাত্ররা যা করেছে ঠিক করেছে এবং প্রধানমন্ত্রী ছাত্রদের কথা রেখেছেন। ছাত্রদের আন্দোলনে সুযোগ নিয়ে বিএনপি-জামায়াত ঘোলা পানিতে মাছ শিকার করতে চেয়েছিল। এই আন্দোলনে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে আমাদের পুলিশ বাহিনী। আজকে পুলিশ বাহিনীর অনেক সদস্য হাসপাতালে কাতরাচ্ছেন। পুলিশ সদস্যকে মেরে ঝুলিয়ে রাখা হয়েছে।

তিনি বলেন, মেট্রোরেলের মাধ্যমে মানুষ খুব অল্প সময়ের মধ্যে আসা-যাওয়া করতে পারতো, সেই মেট্রোরেলে হামলা চালানো হয়েছে। এখন সাধারণ জনগণ যাতায়াত করতে কষ্ট পাচ্ছেন। বাংলাদেশকে অচল করে দেওয়ার জন্য দেশের প্রত্যেকটা গুরুত্বপূর্ণ জায়গায় তারা (বিএনপি-জামায়াত) হামলা করেছে। ক্ষয়ক্ষতি করার চিন্তা যারা করে ইসলাম তাদেরকে কখনো সমর্থন করে না। যারা দেশজুড়ে এই ধ্বংসযজ্ঞ চালিয়েছে তাদেরকে আইনের আওতায় এনে শাস্তির ব্যবস্থা করা হোক।

;

খাগড়াছড়িতে প্রতিপক্ষের গুলিতে ইউপিডিএফ কর্মী নিহত



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, খাগড়াছড়ি
খাগড়াছড়িতে প্রতিপক্ষের গুলিতে ইউপিডিএফ কর্মী নিহত

খাগড়াছড়িতে প্রতিপক্ষের গুলিতে ইউপিডিএফ কর্মী নিহত

  • Font increase
  • Font Decrease

খাগড়াছড়ির দীঘিনালায় প্রতিপক্ষের গুলিতে জুনেল চাকমা নামে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) এক কর্মী নিহত হয়েছেন।

শনিবার (২৭ জুলাই) সকাল ১১টার দিকে দীঘিনালার কবাখালী ইউনিয়নের কাঙ্গারীমা ছড়ায় এ ঘটনা ঘটে। নিহত জুনেল চাকমা দীঘিনালার আমতলী গ্রামের তত্তরঞ্জন চাকমার ছেলে।

হত্যাকাণ্ডের জন্য ইউপিডিএফ জনসংহতি সমিতি এমএন লারমাকে দায়ী করলেও সংগঠনটি তা অস্বীকার করেছে।

ইউপিডিএফ সংগঠক অংগ্য মারমা জানান, শনিবার সকালে দীঘিনালার কাঙ্গারীমা ছড়া এলাকায় মাস্টার ললিত চাকমার বাড়িতে অবস্থান নেয় জুনেল। এ সময় প্রতিপক্ষের অস্ত্রধারীরা তাকে লক্ষ্য করে গুলি করলে ঘটনাস্থলে তার মৃত্যু হয়।

দীঘিনালা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুরুল হক জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে রওনা দিয়েছে। মরদেহ উদ্ধারের পর বিস্তারিত বলা যাবে।

;

আন্দোলন ঘিরে ১ লাখ নতুন সিম ঢাকায় ঢুকেছে: পলক



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক

ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক

  • Font increase
  • Font Decrease

কোটা সংস্কার আন্দোলনকে ঘিরে এক লাখ নতুন সিম রাজধানী ঢাকায় ঢুকেছে বলে জানিয়েছেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

শনিবার (২৭ জুলাই) দুপুরে রাজধানীর আগারগাঁওয়ের ডাক ভবনে সাংবাদিকদের এক প্রশ্নে তিনি এ তথ্য জানান।

প্রতিমন্ত্রী বলেন, গত কয়েকদিনে ডাক, টেলিযোগাযোগ ও আইসিটি খাতে ক্ষতি প্রায় এক হাজার কোটি টাকা। শুধু টেলিকম খাতেই ৫০০ কোটি টাকার ক্ষতি হয়েছে।

শিগগরিই মোবাইল ইন্টারনেট খুলে দেওয়া হবে জানিয়ে প্রতিমন্ত্রী বলেন, আগামীকাল সকাল ৯টায় আমরা এমটবের সঙ্গে বৈঠক করবো। বৈঠকে সন্তুষ্ট হলে রোব বা সোমবারের মধ্যে মোবাইলের ফোরজি নেটওয়ার্ক খুলে দেওয়া হবে।

জুনাইদ আহমেদ পলক বলেন, ঢাক বিভাগের ১৭টি জায়গায় হামলা হয়েছে। এর মধ্যে ১৮ জুলাইয়ের মোবাইল অপারেটরদের তথ্য-উপাত্ত বিশ্লেষণ করে দেখা গেছে, ঢাকার উত্তরা, রামপুরা, মোহাম্মাদপুর, যাত্রাবাড়ী ও গাজীপুরে ৫০ হাজার থেকে এক লাখ নতুন সিম কার্ডের আবির্ভাব ঘটে। মহাখালীতে ৩টি ডেটা সেন্টারে ১৮টি আইআইজি’র সিস্টেম রয়েছে। সেখানে থাকা আইএসপি’র ৭০ শতাংশ সার্ভার থাকে। তাই ইন্টারনেট একা একাই বন্ধ হয়েছে। আমরা বন্ধ করিনি।

রেমিটেন্স পাঠানো বন্ধ হলেই যারা সরকার পতন হবে বলে মনে করেন তাদের উদ্দেশ্যে পলক বলেন, এতে তাদের পরিবারই ক্ষতি হবে। এতে দেশের উন্নয়ন বাধাগ্রস্ত হবে। তাই নিজের ক্ষতি করে অন্যকে ঘায়েল করবেন না। অপপ্রচার চালাবেন না।

ডাক অধিফতরের মহাপরিচালক তরুণ কান্তি সিকদারের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন তথ্যপ্রযুক্তি বিভাগের সচিব মো. সামসুল আরেফিন, ডাক, টেলিযোগাযোগ সচিব ড. মুশফিকুর রহমান, ডাক অধিফতরের অতিরিক্ত মহাপরিচালক এস এম শাহাব উদ্দিন, বিটিআরসি চেয়ারম্যান প্রকৌশলী মহিউদ্দিন আহমেদ, হাইইটেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক জিএসএম জাফর উল্লাহম ও বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের নির্বাহী পরিচালক রণজিৎ কুমার।

;

রাজবাড়ীতে হেরোইনসহ ২ নারী গ্রেফতার



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রাজবাড়ী
ছবি: বার্তা ২৪

ছবি: বার্তা ২৪

  • Font increase
  • Font Decrease

একমাস আগে মাদকসহ পুলিশের হাতে ধরা পড়েন রাজবাড়ীর বালিয়াকান্দির সদর ইউনিয়নের পূর্বমৌকুড়ী গ্রামের বাসিন্দা চৈতন্য দাস (৪০)। সেই মামলায় বর্তমান রাজবাড়ী জেলে রয়েছে সে। জেলে থাকলেও থেমে নেই চৈতন্যের মাদক ব্যবসা। মাদক ব্যবসার দায়িত্ব নেন তার স্ত্রী পাবর্তী দাস (৩৫) ও বোন দিপা দাস (৩০)।

পুলিশের চোখ ফাঁকি দিয়ে তারা চালিয়ে যান মাদক ব্যবসা। শুক্রবার (২৬ জুলাই) বিকেলে ২৮৫ পুড়িয়া হেরোইনসহ ভাবী ও ননদকে বহরপুর রেলগেট সংলগ্ন এলাকা থেকে আটক করে পুলিশ। এখন তারা হাজতে।

শনিবার (২৭ জুলাই) দুপুরে এভাবেই হেরোইনসহ দুই নারীর আটকের বিষয়টির বর্ণনা দেন বালিয়াকান্দি থানার এসআই রাজিবুল ইসলাম।

তিনি জানান, চৈতন্য মাদক ব্যবসায়ী। তার নামে আগে আরও মাদক মামলা রয়েছে। গত জুন মাসে তিনি নিজে তাকে গ্রেফতার করে রাজবাড়ী আদালতে সোপর্দ করেন। এরপর তার মাদক ব্যবসা চালিয়ে আসছিলেন তার স্ত্রী ও বোন। তার বোন দিপা দাস রাজবাড়ী সদরের বিনোদপুর গ্রামের কৃঞ্চ দাসের স্ত্রী। গোপন সংবাদের ভিত্তিতে থানার এসআই আশরাফুল ইসলাম ও এএসআই মিরাজুল ইসলাম তাদের হেরোইনসহ আটক করেন।

বালিয়াকান্দি থানা অফিসার ইনচার্জ (ওসি) মো. আলমগীর হোসেন জানান, গ্রেফতারকৃত ২ নারীর বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করে তাদের রাজবাড়ী আদালতে পাঠিয়েছেন।

;