দাউদকান্দিতে প্রকৌশলীকে লাঞ্ছিতকারীদের দ্রুত শাস্তির দাবি আইইবি'র

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

কুমিল্লার দাউদকান্দি উপজেলা প্রকৌশলী আহসান আলীকে লাঞ্ছিতের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে লাঞ্ছিত ঠিকাদার নামধারী সন্ত্রাসীদের দ্রুত সময়ের মধ্যে গ্রেফতার করে কঠোর শাস্তির দাবি জানিয়েছে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি)। একইসাথে সারা দেশের প্রকৌশলীদের জন্য নিরাপদ কর্মক্ষেত্র তৈরি করারও দাবি জানানো হয়েছে।

শুক্রবার (৩ জুলাই) আইইবি'র সম্মানী সাধারণ সম্পাদক প্রকৌশলী খন্দকার মনজুর মোর্শেদ এক বিবৃতিতে এই দাবি জানান।

বিবৃতিতে আইইবি'র সম্মানী সাধারণ সম্পাদক প্রকৌশলী খন্দকার মনজুর মোর্শেদ বলেন, মহামারি করোনাভাইরাসের কারণে সারাদেশ যেখানে অনেকটা স্থবির হয়ে পড়েছে, সেখানে প্রকৌশলীরা তাদের জীবনের ঝুঁকি নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে দেশের উন্নয়নমূলক কাজ অব্যাহত রেখেছেন। কিন্তু কিছু ঠিকাদার নামধারী সন্ত্রাসীরা বারবারই দেশের উন্নয়নমূলক কাজ বন্ধ করার পায়তারা করে চলেছে। সেই সাথে প্রকৌশলীদের শারীরিক এবং মানসিক ভাবে লাঞ্ছিত করছে।

এবার ঠিকাদার নামধারী সন্ত্রাসী ফারুক, কাইফ, মো. আক্তার হোসেন, মো. লিয়াকত আলী,নাফিস, মোহাম্মদ মঈন চৌধুরী, মরিমল, রবিউল সরকার বাবু, মো. আল-আমিন গং'রা দাউদকান্দি উপজেলা প্রকৌশলী আহসান আলীর কাছে অনৈতিক সুবিধা না পেয়ে প্রথমে তার কক্ষ তালা দেয়, পরে প্রকৌশলী আহসান আলীকে শারীরিক ও মানসিকভাবে লাঞ্ছিত করে এইসব সন্ত্রাসীরা। এই সব সন্ত্রাসীদের দ্রুত সময়ের মধ্যে গ্রেফতার করে কঠোর শাস্তির আওতায় আনার দাবি জানাচ্ছি। একইসঙ্গে সারা দেশের প্রকৌশলীদের জন্য নিরাপদ কর্মক্ষেত্র গড়ে তোলার দাবি জানাচ্ছি।

প্রসঙ্গত, বৃহস্পতিবার কুমিল্লার দাউদকান্দি উপজেলা প্রকৌশলী আহসান আলীর কাছে অবৈধ ও অনৈতিক সুবিধা না পেয়ে উল্লেখিত ঠিকদার নাম ধারী সন্ত্রাসীরা প্রকৌশলীর কক্ষ তালা দিয়ে শারীরিক ও মানসিক ভাবে লাঞ্চিত করে।

আপনার মতামত লিখুন :