সেই সাহেদের বাবা মারা গেলেন করোনায়

নিউজ ডেস্ক, বার্তা২৪.কম
রিজেন্ট হাসপাতালের মালিক মো. সাহেদ ওরফে সাহেদ করিম, ছবি: সংগৃহীত

রিজেন্ট হাসপাতালের মালিক মো. সাহেদ ওরফে সাহেদ করিম, ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

করোনাভাইরাস পরীক্ষা না করেই ভুয়া সনদ দেওয়াসহ নানা ধরনের অনিয়মের হোতা রিজেন্ট হাসপাতালের মালিক মো. সাহেদ ওরফে সাহেদ করিমের বাবা সিরাজুল করিম করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

বৃহস্পতিবার (৯ জুলাই) রাত সাড়ে ৯টার দিকে রাজধানীর ইউনিভার্সেল মেডিক্যাল কলেজ হাসপাতালে (সাবেক আয়েশা মেমোরিয়াল) চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডা. আশীষ কুমার চক্রবর্তী গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, সিরাজুল ইসলাম করোনাভাইরাসে আক্রান্ত ছিলেন। তিনি তাদের হাসপাতালে নিবিড় পরিচর্যা কেন্দ্রে চিকিৎসাধীন ছিলেন। তার নিউমোনিয়াসহ অন্যান্য জটিলতা ছিল। ৪ জুলাই সাহেদ তার বাবাকে হাসপাতালে ভর্তি করান। ভর্তির পর প্রথম দুইদিন সাহেদ তার বাবার খোঁজ নিয়েছেন। রিজেন্ট হাসপাতালে র‌্যাবের অভিযানের পর থেকে তার ফোন বন্ধ পাওয়া যায়। এর পর থেকে সঙ্কটাপন্ন অবস্থায় সিরাজুল একাই হাসপাতালে ছিলেন। হাসপাতাল কর্তৃপক্ষ সাহেদ বা তার প্রতিষ্ঠানের কাউকে খুঁজে না পাওয়ায় বিপাকে পড়ে। সমস্যা এড়াতে তারা তেজগাঁ থানায় সাধারণ ডায়েরি করেছিল।

উল্লেখ্য, সাহেদের মালিকানাধীন রিজেন্ট হাসপাতালের বিরুদ্ধে অনিয়ম এবং প্রতারণার অভিযোগে ৬ জুলাই র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) একটি দল উত্তরায় অবস্থিত হাসপাতালের একটি শাখায় অভিযান চালায়। সেখানে করোনাভাইরাস পরীক্ষা না করেই ভুয়া সনদ দেওয়াসহ নানা ধরনের অনিয়মের প্রমাণ পায় র‌্যাব। পরদিন সাহেদকে এক নম্বর আসামি করে উত্তরা পশ্চিম থানায় মামলা করে র‌্যাব এবং অনিয়মের অভিযোগে হাসপাতালের উত্তরা শাখা সিলগালা করে দেওয়া হয়।

একই দিন রিজেন্ট হাসপাতালের মিরপুর এবং উত্তরা দুটি শাখার কার্যক্রম বন্ধের নির্দেশ দিয়ে বিজ্ঞপ্তি ইস্যু করে স্বাস্থ্য অধিদফতর। এরই মধ্যে রিজেন্ট হাসপাতালের মালিক সাহেদ করিমের বিরুদ্ধে দেশত্যাগে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে। তাকে গ্রেফতারের চেষ্টা করছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। সাহেদের ব্যাংক অ্যাকাউন্টও (হিসাব) ফ্রিজ করেছে বাংলাদেশ ব্যাংক।

আপনার মতামত লিখুন :