বেনাপোল বন্দরে রেলপথে পার্সেল ভ্যানে পণ্য আমদানি শুরু

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বেনাপোল (যশোর)
ভারত থেকে পার্সেল ভ্যানের মাধ্যমে পণ্য আমদানি শুরু হয়েছে।

ভারত থেকে পার্সেল ভ্যানের মাধ্যমে পণ্য আমদানি শুরু হয়েছে।

  • Font increase
  • Font Decrease

 

দেশের সর্ববৃহৎ বেনাপোল বন্দরের রেল পথে ভারত থেকে পার্সেল ভ্যানের মাধ্যমে পণ্য আমদানি শুরু হয়েছে।

সোমবার (১৩ জুলাই) সন্ধ্যায় ৩৩৬ মেট্রিক টন শুকনা মরিচের দুটি চালান নিয়ে পার্সেল ভ্যানটি ভারতের বাণিজ্যিক শহর কলকাতা হতে বেনাপোল বন্দরে প্রবেশ করে। পরে রেল বিভাগ ও কাস্টমসের আনুষ্ঠানিকতা শেষে রাতে পণ্য চালানটি খালাস হয়।

পণ্যের আমদানিকারক ঢাকার হাফিজ করপোরেশন ও রেপসাল ট্রেডিং। দুটি চালানে প্রায় ৩৩৬ মেট্রিক টন শুকনা মরিচ আমদানি হয়। আমদানি পণ্যের খালাসকৃত সিঅ্যান্ডএফ এজেন্ট বেনাপোলের মোশারফ ট্রেডার্স ও আলম এন্টারপ্রাইজ।

মোশারফ ট্রেডার্সের ম্যানেজার মোস্তাফা জানান, আগে ছোটখাটো ব্যবসায়ীরা রেলে পণ্য আমদানি করতে পারতেন না। কারণ আগে যে পরিমাণ পণ্য পরিবহন করা হোক না কেন পুরো একটি ওয়াগনের ভাড়া গুনতে হতো। এখন রেলে পার্সেল ভ্যানের মাধ্যমে ছোটখাটো ব্যবসায়ীরাও তাদের চাহিদা মতো পণ্য আমদানি করতে পারবেন।

বেনাপোল চেকপোস্ট কার্গো শাখার এআরও শামিম আহমেদ জানান, বেনাপোল কাস্টমসের আনুষ্ঠানিকতা শেষে ভারত থেকে ওয়াগনে আসা দুটি চালান ছাড়ের প্রস্তুতি চলছে।

বেনাপোল রেলওয়ের স্টেশন মাস্টার সাইদুর রহমান জানান, এই প্রথম রেল পথে পার্সেল ভ্যানের মাধ্যমে পণ্য আমদানি হলো। এতে ব্যবসায়ীরা এ পথে বাণিজ্যে ঝুঁকবে। ফলে তারা যেমন লাভবান হবেন, তেমনি রেল বিভাগেরও রাজস্ব আয় বাড়বে।

আপনার মতামত লিখুন :