বাঁচতে চান অগ্নিদগ্ধ একই পরিবারের ৬ সদস্য

  • নূর আহমদ, সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

একই পরিবারের অগ্নিদগ্ধ সদস্যরা। ছবি: বার্তা২৪.কম।

একই পরিবারের অগ্নিদগ্ধ সদস্যরা। ছবি: বার্তা২৪.কম।

সিলেট: বাঁচতে চান বাবা-মা সন্তানসহ একই পরিবারের অগ্নিদগ্ধ ৬ সদস্য। হাসপাতালের বেডে যন্ত্রণায় কাতরাচ্ছে তারা। দগ্ধদের মধ্যে তিনজনের অবস্থা আশঙ্কাজনক। যেকোনো মুহূর্তে নিভে যেতে পারে তাদের জীবন প্রদীপ। তাদের চিকিৎসা চালিয়ে নিতে সহায়তার প্রয়োজন। অর্থের অভাবে তাদের চিকিৎসা করানো যাচ্ছে না।

হতভাগা এই পরিবারের সদস্যরা সিলেটের বিশ্বনাথ উপজেলার অলংকারী ইউনিয়নের রহিমপুর পূর্বপাড়া (রামপুর) গ্রামের বাসিন্দা। অগ্নিদগ্ধরা হলেন- ফারুক মিয়া (৫০), তার স্ত্রী চম্পা বেগম (৪৫), মেয়ে রিফা বেগম (১৮), ছেলে এমাদ উদ্দিন (১৪), ইমরান আহমদ (১২) ও নিজামউদ্দিন (১০)। মঙ্গলবার (২৮ আগস্ট) রাতে তারা নিজ বসত ঘরে অগ্নিদগ্ধ হন। আহতদের মধ্যে চম্পা বেগম, রিফা বেগম ও নিজামউদ্দিনের অবস্থা আশঙ্কাজনক।

বিজ্ঞাপন

প্রতিদিনের মতো গত মঙ্গলবার রাতে ফারুক মিয়া ও তার পরিবারের অন্যান্য সদস্যরা নিজ বসতঘরে ঘুমিয়ে পড়েন। রাত ২টার দিকে অসতর্কতাবশত মশার কয়েল থেকে ঘরে আগুন লেগে যায়। আগুনের ধোঁয়ায় পরিবারের সদস্যরা ঘুম থেকে জেগে ওঠেন। তবে ঘরের চারদিকে আগুন ছড়িয়ে পড়লে দগ্ধ হন তারা। এ সময় তাদের চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে এসে ঘরের দরজা ভেঙে তাদের উদ্ধার করে। পরে গুরুতর আহত অবস্থায় তাদের হাসপাতালে ভর্তি করা হয়।

আহতদের স্বজন মো. আব্দুল মতিন রনি জানান, গুরুতর আহত ৩ জনের মধ্যে চম্পা বেগম ও তার মেয়ে রিফাকে ঢাকায় নিয়ে যাওয়া হচ্ছে। অসহায় এই পরিবারটির সঞ্চিত কোনো টাকা পয়সাও নেই। তাদের বাঁচাতে সাহায্য প্রয়োজন।

রহিমপুর পূর্বপাড়া (রামপুর) গ্রামের বাসিন্দা ও ছহিফাগঞ্জ এস.ডি মাদরাসার সুপার মাওলানা আব্দুর রউফ এই অসহায় পরিবারটিকে সহায়তা করার জন্য বিত্তবানদের দৃষ্টি আকর্ষণ করেছেন। কোনো হৃদয়বান ব্যক্তিরা সহযোগিতা করতে চাইলে ০১৭১১৩৬৬৮৯৩ নাম্বারে বিকাশসহ (পার্সোনাল) যোগাযোগ করার জন্য ওই পরিবারের পক্ষ থেকে অনুরোধ করা হয়েছে।