ভোট পেছাতে প্রধানমন্ত্রীর নির্বাহী আদেশ চাইলেন এমপি পঙ্কজ

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
সংসদ অধিবেশন এবং ইনসেটে পঙ্কজ দেবনাথ/ ছবি: সংগৃৃহীত

সংসদ অধিবেশন এবং ইনসেটে পঙ্কজ দেবনাথ/ ছবি: সংগৃৃহীত

  • Font increase
  • Font Decrease

জাতীয় সংসদ ভবন থেকে: পূজার দিন সিটি করপোরেশন নির্বাচনের ভোট ষড়যন্ত্র কি না খতিয়ে দেখার অনুরোধ জানিয়ে সরকার দলীয় সংসদ সদস্য পঙ্কজ দেবনাথ বলেন, ভোটটা দুই দিন পিছিয়ে দিলে আমরা পূজাটাও নির্বিঘ্নে করতে পারি, ভোটটাও দিতে পারি। পূজার দিন ভোট এটি একটি ষড়যন্ত্র কি না, কারণ হিন্দুরা নৌকায় ভোট দেয়, এজন্য হিন্দুরা পূজা নিয়ে ব্যস্ত থাকুক...।

বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) রাতে একাদশ সংসদের ৬ষ্ঠ অধিবেশনে রাষ্ট্রপতির ভাষণের ওপর আনীত ধন্যবাদ প্রস্তাবের আলোচনায় অংশ নিয়ে তিনি এ কথা বলেন। এ সময় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী সভাপতিত্ব করছিলেন।

পঙ্কজ দেবনাথ বলেন, ভোট দুই দিন পিছিয়ে দেওয়া যায়। ২৯ জানুয়ারি সকাল ১০টা থেকে ৩০ জানুয়ারি সকাল ১০টা পর্যন্ত শুক্লা দশমীর পঞ্চমী তিথি। প্রধানমন্ত্রী সব সময় বলে থাকেন সরস্বতী পূজায় বই নিয়ে ছুটে গেছি, বই এর মধ্য বেল পাতা আশীর্বাদ প্রার্থনার জন্য, যদি পরীক্ষাটা দুই দিন পিছিয়ে দেওয়া যায়।

তিনি বলেন, নির্বাচন পেছানোর আদেশ সেটি উচ্চতর আদালতের আপিলের মাধ্যমেও পেতে পারি এবং নির্বাহী আদেশে প্রধানমন্ত্রীও করতে পারেন। আমি বিশ্বাস করি সংখ্যালঘু সম্প্রদায় হিন্দুরা নৌকায় ভোট দেয়। যে লোকটা পূজা নিয়ে ব্যস্ত থাকে, তার ভোট দেওয়ায় একটু সময় লাগতে পারে। ৩০ তারিখে ভোট ষড়যন্ত্র কি না, তা খতিয়ে দেখতে হবে। আমরা যাতে নির্বিঘ্নে পূজা করতে পারি এবং ভোট দিতে পারি সেজন্য এ দাবি করছি।

আপনার মতামত লিখুন :