নির্বাচনে আস্থা ফেরাতে রাজনৈতিক দলগুলোর বসা উচিত



সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
জাতীয় সংসদ, ছবি: সংগৃহীত

জাতীয় সংসদ, ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

জাতীয় সংসদ ভবন থেকে: নির্বাচনে ভোটার উপস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন বিরোধী দলীয় সংসদ সদস্য সাবেক মন্ত্রী আনিসুল ইসলাম মাহমুদ। তিনি বলেছেন, নির্বাচন হচ্ছে গণতন্ত্রের মূলকথা। নির্বাচনটি যদি মানুষের কাছে স্বচ্ছ করতে না পারি, মানুষের বিশ্বাস আনতে না পারি, আস্থা অর্জন করতে না পারি, দেশের মানুষ সেখানে আস্থা অর্জন করতে না পারে তাহলে গণতন্ত্র হয় কি করে? নির্বাচনকে অর্থবহ করার জন্য সমস্ত রাজনৈতিক দলগুলোর বসা উচিত।

রোববার (১৬ ফেব্রুয়ারি) রাতে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে সংসদ অধিবেশনে রাষ্ট্রপতির ভাষণের ওপর আনিত ধন্যবাদ প্রস্তাবের আলোচনায় অংশ নিয়ে তিনি একথা বলেন।

আনিসুল ইসলাম মাহমুদ বলেন, ‘আমাদের রাজনৈতিক দলগুলোর মধ্যে যে অবিশ্বাস, আস্থার অভাব সেগুলো মেটানো দরকার। সব দলগুলোর একত্রিত হতে হবে। বিষয়টি দেখতে হবে। নির্বাচন হচ্ছে গণতন্ত্রের মূলমন্ত্র। আমি চুরি করছি, মানুষ যদি মনে করে আমি সৎ তাহলে ঠিক। আর যদি আমি সৎ হই এবং মানুষ যদি মনে করে আমি চোর এইটাই বাস্তবতা। নির্বাচন ব্যবস্থায় আস্থা ফেরাতে সকলকে বসতে হবে। এই দেশ আমাদের, আমরা দেখতে পাচ্ছি, বুঝতে পারছি বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। এই অগ্রযাত্রার সুযোগ থেকে বঞ্চিত হতে পারি না।