ডাক্তাররা রাজনীতি করলে আমাদের কাজ কী?



সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

পেশার মূল কাজ বাদ দিয়ে ডাক্তাররা রাজনীতিতে যোগ দেওয়ায় ক্ষুব্ধ বিরোধী দল জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য সংসদ সদস্য কাজী ফিরোজ রশীদ বলেন,‘ডাক্তাররা যদি এদেশে রাজনীতি করে তাহলে আমরা কি করব? আমাদের কাজটা কী? উনারা চলে আসুন রাজনীতি করুক।

বুধবার (১৫ সেপ্টেম্বর) সকালে একাদশ জাতীয় সংসদে একটি বিলের উপর আনিত যাচাই বাছাই এর প্রস্তাবের আলোচনায় অংশ নিয়ে বিরোধী দলীয় সংসদ সদস্য একথা বলেন। এর আগে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে সংসদ অধিবেশন শুরু হয়।

কাজী ফিরোজ রশীদ বলেন, ডাক্তাররা তো সাইন্টিস্ট, সেখানে আজ দেখি তারা রাজনীতিতে যোগ দিয়ে দিচ্ছে। ডাক্তার মানে ওই যে বি.চৌধুরী বিএনপি’র আমলে একটা করে গেছে ড্যাপ এরপর আওয়ামী লীগ আসার পর আবার বানালো স্বাচিপ। ডাক্তাররা এখন সবাই বিভক্ত হয়ে গেছে। যখন যে দল ক্ষমতায় আসে সে দলের ডাক্তাররা তখন প্রভাব বিস্তার করে।

‘কোথায় কে কখন বদলি হবে, কোথায় কাকে প্রমোশন দিবে, কে পাস করবে কাকে ফেল করাবেন এটা নিয়েই তারা ব্যস্ত থাকে। ডাক্তারদের মূল কাজ হচ্ছে মানুষের সেবা করা। সেখান থেকে আমরা বঞ্চিত হচ্ছি।

তাই আমার সুস্পষ্ট প্রস্তাব। এই আইনে মন্ত্রী অন্তুভুক্ত করতেন যে ডাক্তাররা এবং বৈজ্ঞানিকরা রাজনীতি করতে পারবে না; তাহলে আমি খুশি হতাম, আমি আমার সমস্ত পথ প্রস্তাব প্রত্যাহার করতাম কিন্তু সেটা আনা হয় নাই।

ডাক্তাররা যদি এদেশে রাজনীতি করে তাহলে আমরা কি করব? আমাদের কাজটা কী? তাহলে উনারা চলে আসুন রাজনীতি করতে। যারা ভাল ছাত্র তারা ডাক্তারি পড়ে, তারা যদি রাজনীতিতে সম্পৃক্ত হয় আমরা সেবা থেকে বঞ্চিত হচ্ছি।