আওয়ামী লীগের আগাম সম্মেলন হচ্ছে না: কাদের



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
আওয়ামী লীগ

আওয়ামী লীগ

  • Font increase
  • Font Decrease

আওয়ামী লীগের আগাম সম্মেলন হওয়ার সম্ভাবনা নেই জানিয়ে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, আওয়ামী লীগের ইতিহাসে আগাম কোনো সম্মেলন হয় নি।

তিনি বলেন, ২০১৯ সালে ২০-২১ ডিসেম্বর আমাদের সর্বশেষ সম্মেলন হয়েছিল। যারা গত ১২ বছরেও বাংলাদেশে সম্মেলন করে না, যারা আমার আরও একবছর আগে সম্মেলনে মহাসচিব নির্বাচিত হয়ে এখন পর্যন্ত আছে, তাদের কেউ জিজ্ঞাসা করেন না।

শনিবার (১৭ সেপ্টেম্বর) আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যালয়ে দলের সম্পাদকমণ্ডলীর সভায় এ কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, আগাম সম্মেলন কেন হবে? আওয়ামী লীগের ইতিহাসে আগাম কোন সম্মেলন হয় নি। নির্বাচন যথা সময়ে হবে, আওয়ামী লীগের সম্মেলনও যথা সময়ে হবে।  

বিএনপির দেশ বিরোধী ষড়যন্ত্র প্রতিহত করতে দেশবাসিকে সতর্ক থাকার আহ্বান জানিয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, দেশের গণতান্ত্রিক মূল্যবোধ সংস্কৃতির প্রতি যে কোন ষড়যন্ত্র দেশের প্রচলিত আইন সংবিধান অনুযায়ী শক্ত হাতে প্রতিহত করা হবে। আমরা জনগণকে দেশ বিরোধী সকল ষড়যন্ত্র থেকে সতর্ক হওয়ার আহ্বান জানাচ্ছি।

আমাদের পার্টিকে শক্তিশালী সুসংগঠিত করতে আওয়ামী লীগের দলীয় নেতাকর্মীদের প্রতি আহ্বান জানাচ্ছি। একই সঙ্গে বঙ্গবন্ধুর খুনিদের আশ্রয় প্রশ্রয়কারি জঙ্গি সন্ত্রাসের পৃষ্টপোষক বিএনপির ষড়যন্ত্র প্রতিহত করতে দেশবাসিকে আহ্বান জানাচ্ছি। আন্দোলনের নামে দেশে সহিংসতা বিশৃঙ্খলা সৃষ্টির যে কোন প্রয়াস আওয়ামী লীগ জনগণকে সাথে নিয়ে সমুচিত জবাব দেবে।

সভায় সম্পাদকমণ্ডলীর সদস্যদের মধ্যে দলের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ ডা. দীপু মনি, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, বি এম মোজাম্মেল হক, এস এম কামাল হোসেন,মির্জা আজম, শফিউল ইসলাম চৌধুরী নাদেল, দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, ধর্ম বিষয়ক সম্পাদক সিরাজুল মোস্তফা, বন ও পরিবেশ বিষয়ক দেলোয়ার হোসেন, উপ-দপ্তর সম্পাদক সায়েম খান সহ সম্পাদক মণ্ডলীর অন্য সদস্যরা উপস্থিত ছিলেন।