অপারেশনের পর সুস্থ আছেন খালেদা জিয়া: ফখরুল



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

রাজধানী এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার ছোট অপারেশনের পর সুস্থ আছেন এবং বিপদমুক্ত রয়েছেন বলে জানিয়েছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সোমবার (২৫ অক্টোবর) বিকেলে গুলশানে বিএনপির চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ তথ্য জানান। খালেদা জিয়ার সর্বশেষ শারীরিক অবস্থা জানাতে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

মির্জা ফখরুল বলেন, অপারেশনের পর বেগম খালেদা জিয়া তার জ্যেষ্ঠপুত্র তারেক রহমান এবং ছোট ভাইয়ের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেছেন। তিনি সুস্থ রয়েছেন, চিকিৎসকরা বলছেন এখন তার বিপদের সম্ভাবনা নেই।

খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক এজেডএম জাহিদ হোসেন বলেন, উনার বিভিন্ন ধরনের টেস্ট যেগুলা করা প্রয়োজন বলে মনে করেছেন মেডিকেল বোর্ড। সবকিছু বিবেচনা করে তারা দেখলেন তার একটি ছোট বায়োপসি করা প্রয়োজন। তার ছোট একটা লাম্প আছে এক জায়গায়। সেটার জন্য বায়োপসিটা অপারেশন থিয়েটারে গিয়ে করানো হয়েছে। পরপবর্তী চিকিৎসা কি হবে সেটা রেজাল্টের ওপর বেইজ করে হবে। তবে এই রেজাল্ট আসতে সময় লাগে বেস। সি ইজ রানিং ৭৬। এই বয়সে এবং অন্যান্য যে সমস্যা রয়েছে সবকিছু মাথায় রেখে তারা চিন্তা করছেন ডেভলপমেন্ট সেন্টারে চিকিৎসার কথা ভাবছেন।

এই লাম্পটা কোন জায়গায় এই বিষয়ে জানতে চাইলে উত্তেজিত হয়ে যান এই ব্যক্তিগত চিকিৎসক। বলেন, আপনি এরকম ভাবে কথা বলেন কেন। আমি বলেছি একটা ছোট লাম্প আছে সেটার জন্য বায়োপসি করতে অপারেশন থিয়েটারে নেওয়া হয়েছে। আর কিছু না।

এ সময় পাশ থাকে মহাসচিব তাকে শান্ত করে দিয়ে মাইক নিয়ে বলেন, আপনারা মোরালটির জায়গাটা দেখেন, ইথিক্সটা দেখেন। সে ব্যাপারে সহযোগিতা করে আমাদের পাশে থাকেন। আমরা বলেছি কতটুক কি হয়েছে। একটা পেশেন্টের প্রাইভেসি থাকে। কোথায় কি হয়েছে সেটা বলা যায় না।