খালেদা জিয়াকে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে: নজরুল



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ময়মনসিংহ
বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান

বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান

  • Font increase
  • Font Decrease

রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে সুচিকিৎসার জন্য যেকোনো আন্দোলনে প্রস্তুত থাকতে দলীয় নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়ে দলের স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, খালেদা জিয়াকে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে সরকার।

মঙ্গলবার (৩০ নভেম্বর) বিকেলে বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও বিদেশে সুচিকিৎসার দাবিতে ময়মনসিংহ নগরীর নতুন বাজারস্থ দলীয় কার্যালয়ের সামনে আয়োজিত ময়মনসিংহ বিভাগীয় সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

নজরুল ইসলাম খান বলেন, আপনাদের দলের ও সরকারের অনেক ব্যক্তির সন্তানদের জেলে যেতে হয়নি। তাদের দণ্ড মওকুফ করে দেওয়া হয়েছে। আপনাদের বেলায় চলবে আর খালেদা জিয়ার বেলায় চলবে না। তাঁর কী দেশের জন্য অবদান কম? তাঁর স্বামী মুক্তিযুদ্ধের সময় নেতৃত্ব দিয়েছেন। স্বাধীনতার ঘোষণা দিয়েছেন। তিনি দুই শিশু পুত্র নিয়ে পাকিস্তানি হানাদারের কারাগারে আবদ্ধ ছিলেন।

তিনি বলেন, আপনাদের সময় দেশে দুর্ভিক্ষ হয়েছে। আপনারা বাকশালের নামে গণতন্ত্রকে হত্যা করেছেন। আপনাদের সময়ই খন্দকার মোশতাক দেশে প্রথম সামরিক আইন জারি করে। আপনারই প্রথম জরুরি অবস্থা জারি করেছেন। আপনারাই প্রথম বিশেষ ক্ষমতা আইন করেছেন। গণবিরোধী সবকিছুই আপনারা করেছেন। বিএনপির বিরুদ্ধে এমন কোনো অভিযোগ নেই। বরং বিএনপি একদলীয় শাসনের অবসান ঘটিয়ে বহুদলীয় গণতন্ত্র প্রতিষ্ঠা করেছেন।

মহানগর বিএনপির সভাপতি অধ্যাপক এ কে এম শফিকুল ইসলামের সভাপতিত্বে সমাবেশে আরও বক্তব্য রাখেন বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল আউয়াল মিন্টু, বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, সহ-সাংগঠনিক সম্পাদক শরীফুল আলম ও ওয়ারেস আলী মামুন, ময়মনসিংহ দক্ষিণ জেলা বিএনপির সভাপতি ডা. মাহাবুবুর রহমান লিটন, জামালপুর জেলা বিএনপির সভাপতি সাবেক এমপি ডা. রুবেল, সাধারণ সম্পাদক শামীম তালুকদার, নেত্রকোনা জেলা বিএনপির আহবায়ক ডা. আনোয়ারুল হক, সদস্য সচিব ডা. রফিকুল ইসলাম হেলালী, কিশোরগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদক মাজার ইসলাম, শেরপুর জেলা বিএনপির সাধারণ সম্পাদক হযরত আলী, সাবেক এমপি শাহ শহীদ সারোয়ার, আব্দুল বারী ড্যানি, ময়মনসিংহ মহানগর বিএনপির যুগ্ম আহবায়ক অধ্যাপক শেখ আমজাদ আলী, দক্ষিণ জেলা বিএনপির যুগ্ম আহবায়ক আলমগীর মাহমুদ আলম, ফখরুদ্দিন আহমেদ বাচ্চু, বিএনপি ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।

বগুড়া জেলা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

বাংলাদেশ ছাত্রলীগ বগুড়া জেলা শাখা কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়েছে। একই সাথে নতুন কমিটিতে সভাপতি/সাধারণ সম্পাদক পদে আগ্রহী পদ-প্রত্যাশীদের নিকট থেকে আগামী ১৫ (পনের) কার্যদিবসের মধ্যে দায়িত্বপ্রাপ্ত নেতৃবৃন্দের নিকট জীবনবৃত্তান্ত জমা দেয়ার জন্য নির্দেশ প্রদান করা হয়েছে।

শুক্রবার (২১ জানুয়ারি) ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান জয় এবং সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের এক সিদ্ধান্ত মােতাবেক জানানাে যাচ্ছে যে, মেয়াদোত্তীর্ণ হওয়ায় বাংলাদেশ ছাত্রলীগ, বগুড়া জেলা শাখা কমিটি বিলুপ্ত ঘােষণা করা হলাে এবং সেইসাথে বাংলাদেশ ছাত্রলীগ, বগুড়া জেলা শাখার নতুন কমিটিতে সভাপতি/সাধারণ সম্পাদক পদে আগ্রহী পদ-প্রত্যাশীদের নিকট থেকে আগামী ১৫ (পনের) কার্যদিবসের মধ্যে দায়িত্বপ্রাপ্ত নেতৃবৃন্দের নিকট জীবনবৃত্তান্ত জমা দেয়ার জন্য নির্দেশ প্রদান করা হলাে।

এছাড়াও দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রীয় নেতৃবৃন্দ জেলায় স্ব-শরীরে উপস্থিত হয়ে জীবনবৃত্তান্ত সংগ্রহ করবেন বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।

নতুন কমিটি গঠনে দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রীয় নেতৃবৃন্দ হলেন, কেন্দ্রীয় পাঠাগার সম্পাদক সৈয়দ ইমাম বাকের, উপ-সমাজসেবা সম্পাদক শেখ সাঈদ আনােয়ার সিজার, সহ-সম্পাদক শরিফুল ইসলাম সাদ্দাম।

;

অনেকে মুক্তিযোদ্ধা সেজে ক্ষমতা দখল করেছে: নৌ প্রতিমন্ত্রী



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী

  • Font increase
  • Font Decrease

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছাড়া অন‍্য কোন সরকার প্রধান বীরমুক্তিযোদ্ধাদের কল‍্যাণে কিছু করেনি।অনেকে মুক্তিযোদ্ধা সাইজা ক্ষমতা দখল করেছে; মানুষকে শোষন এবং শাসন করেছে।

শুক্রবার (২১ জানুয়ারি) দিনাজপুর জেলার বিরল উপজেলায়  বীর মুক্তিযোদ্ধাদের জন‍্য আবাসন নির্মাণ এবং তাদের মাঝে শীতবস্ত্র বিতরণকালে এসব কথা বলেন।

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, শেখ হাসিনা বীরমুক্তিযোদ্ধাদের চিকিৎসা, ভ্রমণ এবং ভাতা বৃদ্ধির পাশাপাশি রাষ্ট্রীয় মর্যাদায় দাফনের ব‍্যবস্থা করেছেন। মুক্তিযোদ্ধাদের শেখ হাসিনা ছাড়া কেউ সম্মান করেনি; অথচ এটা তাদের প্রাপ‍্য ছিল। রাষ্ট্রের দায়িত্ব ছিল তাদের সম্মান করার। প্রধানমন্ত্রী মুক্তিযোদ্ধাদের শুধু সম্মান করেননি; তিনি মানবতার মা হয়ে মুক্তিযোদ্ধাদের আত্মমর্যাদার সহযোগী হিসেবে তাদেরকে বাড়ি করে দিচ্ছেন। মুক্তিযোদ্ধাদের দায়িত্বটা প্রধানমন্ত্রী নিজের কাধে নিয়েছেন, দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন।

প্রতিমন্ত্রী বলেন, শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ সোনার বাংলায় পরিণত হচ্ছে। আমাদের খাদ‍্য, বস্ত্র, চিকিৎসা, শিক্ষা ও বাসস্থানের অভাব নেই। প্রধানমন্ত্রীর নেতৃত্ব সকল ক্ষেত্রে আমাদের সক্ষমতা বেড়েছে। প্রধানমন্ত্রীর দুরদর্শিতা ও সাহসী নেতৃত্বের জন‍্য এসব সম্ভব হয়েছে। জিয়াউর রহমান,  এরশাদ এবং খালেদা জিয়ার সময় উন্নয়ন হয়নি; শুধু ভাষণ হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাধারণ মানুষের উন্নয়নে; সামগ্রিক জনগোষ্ঠীর উন্নয়নে কাজ করছেন।

এর আগে প্রতিমন্ত্রী বিরলের ফারাক্কাবাদ ইউনিয়ন স্বাস্থ‍্য ও পরিবার কল‍্যাণ কেন্দ্রের উদ্বোধন করেন। কেন্দ্রটি নির্মাণে এক কোটি ৪৫ লাখ টাকা ব‍্যয় হয়েছে।

প্রতিমন্ত্রী বিরলের পাইকপাড়ায় পুরিয়া, বরইল ও ছোট বৈদ‍্যনাথপুর সরকারি প্রাথমিক বিদ‍্যালয়ের নবনির্মিত ভবন উদ্বোধন করেন।

;

বিএনপি ষড়যন্ত্রের পথটাই বেছে নিয়েছে: তথ্যমন্ত্রী



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড হাছান মাহমুদ বলেছেন, জনগণের  ওপর বিএনপির কোন আস্থা নেই, তাই তারা ষড়যন্ত্রের পথটাই বেছে নিয়েছে এবং বিদেশে লবিস্ট ফার্ম নিয়োগ সেই ষড়যন্ত্রের অন্যতম প্রধান হাতিয়ার।

তিনি বলেন, একটি রাজনৈতিক দল দেশের বিরুদ্ধে যখন এ ধরনের ষড়যন্ত্র করে, তারা দেশে রাজনীতি করার অধিকার রাখে কিনা সেই প্রশ্নই এসে দাঁড়ায়।

শুক্রবার (২১ জানুয়ারি) দুপুরে চট্টগ্রাম সার্কিট হাউজ মিলনায়তনে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি নেতৃবৃন্দের সাথে মতবিনিময় শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি। 

তথ্য ও সম্প্রচারমন্ত্রী বলেন, বিএনপি দেশ থেকে অবৈধভাবে অর্থ পাচার করে, বিদেশের বিভিন্ন জায়গা থেকে অর্থ পাঠিয়ে বিদেশে বাংলাদেশকে বিদেশের সামনে ভুলভাবে তুলে ধরার জন্য, সার্বিকভাবে বাংলাদেশের মানুষ এবং রাষ্ট্রকে হেয় প্রতিপন্ন করার জন্য যে লবিস্ট ফার্ম নিয়োগ করেছে সেটি যখন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম সংসদে বললেন এরপর থেকে বিএনপির গাত্রদাহ শুরু হয়েছে। কয়েকদিন বিএনপি নিশ্চুপ ছিল কারণ কেউ যখন অপরাধ করে, তার অপকর্মগুলো যখন প্রকাশ পায়, তখন কি বলবে খেই হারিয়ে ফেলে। বিএনপিও কয়েকদিন নিশ্চুপ ছিল, কারণ কি বলবে খেই হারিয়ে ফেলেছিল তারা।'

সাংবাদিকদের উদ্দেশ্যে ড. হাছান মাহমুদ বলেন, 'আপনারা জানেন বিএনপি যুক্তরাষ্ট্রে অবস্থানরত বিএনপি নেতাদের মাধ্যমে প্রধানমন্ত্রীর আইসিটি বিষয়ক উপদেষ্টা সজিব ওয়াজেদ জয়কে হত্যা করার জন্য এফবিআই-এর এজেন্ট ভাড়া করেছিল। এফবিআই’র সেই এজেন্টকে পরবর্তীতে যুক্তরাষ্ট্রে জিজ্ঞাসাবাদ করা হয়েছে, তাকে বিচারের মুখোমুখি দাঁড় করানো হয়েছে। বিএনপি নেতা আসলাম চৌধুরী ইসরায়েলি এজন্টের সাথে বৈঠক করেছিলেন, সে বৈঠকের ছবি পত্রপত্রিকায় প্রকাশিত হয়েছিল। যুদ্ধাপরাধীদের বিচার বন্ধ করানোর জন্য বিএনপি-জামাত লবিস্ট নিয়োগ করেছিল। বিএনপি কি এগুলো অস্বীকার করতে পারবে ? তাদের অপকর্ম যখন আজকে বেরিয়ে এসেছে তখন তারা শাক দিয়ে মাছ ঢাকার জন্য আবোল-তাবোল বকছে, এর বেশি কিছু নয়।'

এসময় চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সহ সভাপতি আবুল কাশেম চিশতি, রাঙ্গুনিয়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মুহাম্মদ আলী শাহ, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সভাপতি ইমরান হোসেন ও সাধারণ সম্পাদক মনওয়ার রিয়াদ মুন্না এবং সমিতির সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

;

বগুড়ায় আ.লীগের সম্মেলন ভন্ডুল



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা ২৪.কম, বগুড়া
বগুড়ায় আ.লীগের সম্মেলন ভন্ডুল

বগুড়ায় আ.লীগের সম্মেলন ভন্ডুল

  • Font increase
  • Font Decrease

বগুড়ায় ইউনিয়ন আওয়ামী লীগের সম্মেলনে ভাঙচুর চালিয়ে ভন্ডুল করে দিয়েছে আওয়ামী লীগের আরেক গ্রুপের নেতাকর্মীরা। করোনার সংক্রমণের মধ্যে এক তরফা সম্মেলনের আয়োজন করায় এই হামলা করা হয়।

বৃহস্পতিবার (২০ জানুয়ারি) সন্ধ্যা ৭টার পর বগুড়ার শাজাহানপুর উপজেলার আশেকপুর ইউনিয়নের  রানীর হাট স্কুল অ্যান্ড কলেজ মাঠে হামলার ঘটনা ঘটে।

বগুড়া জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি টি জামান নিকেতা জানান, বগুড়া জেলাকে করোনার রেড জোন ঘোষণা করার কারণে কেন্দ্র থেকে বগুড়ার শাজাহানপুর, শিবগঞ্জ ও নন্দীগ্রাম উপজেলার সম্মেলন স্থগিত করা হয়েছে। এরমধ্যে দলের কেন্দ্রীয় সিদ্ধান্ত উপেক্ষা করে শাজাহানপুর উপজেলার আশেকপুর ইউনিয়ন আওয়ামী লীগের সম্মেলনের আয়োজন করা হয়।

তিনি বলেন, যেহেতু কেন্দ্র থেকে সম্মেলন স্থগিত করা হয়েছে। এ কারণে সম্মেলনের প্রধান অতিথি জেলা আওয়ামী লীগের সভাপতি মজিবর রহমান মজনু, বিশেষ অতিথি জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু এবং আমি নিজেও সম্মেলনে অনুপস্থিত থাকি।

এদিকে জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আসাদুর রহমান দুলু বলেন,  আশেকপুর ইউনিয়ন আওয়ামী লীগের সম্মেলনের তারিখ আগে থেকেই নির্ধারিত ছিল।এ কারণে জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের পরামর্শ করে স্বাস্থ্যবিধি মেনে সম্মেলনের আয়োজন করা হয়। প্রধান অতিথি অন্য একটি কর্মসুচিতে থাকায় আমি নিজেই সম্মেলনে প্রধান অতিথি ছিলাম। সম্মেলনে প্রথম অধিবেশন শান্তিপূর্ণভাবে  শেষ হয়। সন্ধ্যার পর ২য় অধিবেশন শুরু হলে আওয়ামী লীগের বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী হযরত আলীর নেতৃত্বে সম্মেলন স্থলে হামলা করে ভাঙচুর করা হয়।

তিনি বলেন, পরে অন্য স্থানে কাউন্সিলরগন বসে আব্দুল হাই মাস্টারকে সভাপতি ও আব্দুল মালেককে সাধারণ সম্পাদক করে আশেকপুর ইউনিয়ন আওয়ামী লীগের কমিটি ঘোষণা করা হয়েছে।

জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও সম্মেলনের বিশেষ অতিথি টি জামান নিকেতা বলেন, কেন্দ্র থেকে সম্মেলন স্থগিত করার পরেও সেখানে সম্মেলনের আয়োজন করা কেন্দ্রের নির্দেশ অমান্য এবং দলীয় শৃঙ্খলা ভঙ্গের শামিল। সম্মেলনে দলের যে সকল নেতারা উপস্থিত ছিলেন তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার দাবি জানান তিনি।

;