বাজেটকে ইতিবাচক মনে করেন রওশন এরশাদ

  • স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

বাজেটকে ইতিবাচক মনে করেন রওশন এরশাদ

বাজেটকে ইতিবাচক মনে করেন রওশন এরশাদ

বাজেটকে আমরা ইতিবাচক দৃষ্টিকোণ থেকে দেখতে চাই বলে মন্তব্য করেছেন সাবেক বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ। 

শনিবার (৮ জুন) নিজ বাসভবনে বাজেট প্রতিক্রিয়ায় তিনি এ মন্তব্য করেন।

বিজ্ঞাপন

তিনি বলেন, আমরা বিরোধী অবস্থানে আছি বলে বাজেট পেশ হবার পর তার বিরোধিতা করতে হবে এই নীতিতে বিশ্বাসী নই। দেশকে এগিয়ে নেবার জন্য বাজেটের আয়তন বড় করতেই হবে। হয়তো আগামীতে আমরা আরও বড় বাজেট দেখতে পাবো।

তিনি আরও বলেন, আমরাও সরকারে ছিলাম এবং বাজেট প্রণয়ন করেছি। আমি বিশ্বাস করি কোনো সরকারই দেশ ও জনগণের স্বার্থের পরিপন্থী কোনো বাজেট প্রণয়ন করে না। দেখতে হবে- প্রণীত বাজেট বাস্তবায়নে সরকার দক্ষতার পরিচয় দিতে পারে কীনা। দেশে সার্বিকভাবে বিরাজমান অর্থনৈতিক পরিস্থিতি মোকাবিলার মতো সবার কাছে মনোপুত একটা জাতীয় বাজেট প্রণয়ন করা খুবই কঠিন কাজ। এই বাজেট প্রণয়নে আমি সরকারের আন্তরিকতার পরিচয় পেয়েছি। এই বাজেটের সফল বাস্তবায়ন হোক- আমরা সেটাই আশা করব।

বিজ্ঞাপন

তিনি বলেন, এই বাজেটকে আমরা আরও গভীরভাবে পর্যালোচনা করব। দেশ ও জনস্বার্থের কথা চিন্তা করে বাজেট বাস্তবায়নে আমাদের পরামর্শ সরকারের কাছে তুলে ধরব। আমরা জানি, বিশ্বব্যাপী দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি বিরাজ করছে। আমরাও সেই সমস্যা ভোগ করছি। এছাড়াও আমরা দেশে ঘুষ-দুর্নীতি, বেকারত্ব, স্বাস্থ্যসেবা সমস্যা এবং পরিবেশগত বিপর্যের মুখোমুখি আমাদের হতে হচ্ছে। এসব সমস্যা আমাদের সম্মিলিতভাবে মোকাবিলা করতে হবে। যে কোনো জাতীয় সমস্যা সমাধানের জন্য সাহায্য চাইলে আমরা অবশ্যই আমাদের সাধ্য মতো সহযোগিতা করব।

রওশন এরশাদ বলেন, এই বাজেট পাসের আগে দ্রব্যমূল্য নিয়ন্ত্রেণে রাখার জন্য কার্যকরী পদক্ষেপ গ্রহণ, বেকার সমস্যা সমাধানের উদ্যেগ গ্রহণ করা, গ্রামীণ জনগণের জীবনযাত্রার মান উন্নয়নে পদক্ষেপ গ্রহণ, ঘুষ ও দুর্নীতি প্রতিরোধে সরকার আরো কঠোর অবস্থান গ্রহণ করবেন। আমরা চাই সামনের অর্থবছরের জন্য যে বিশাল বাজেট প্রণীত হয়েছে, তা যেন জনগণের কল্যাণ ও দেশবাসীর জন্য বাস্তবায়িত হয়।