সাম্প্রদায়িকতা সুসংহতির পথে বাধা হয়ে আছে: কাদের

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

সাম্প্রদায়িকতা সুসংহতির পথে বাধা হয়ে আছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শনিবার (২২ জুন) দুপুরে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত সমাবেশ স্থল পরিদর্শনে এসে তিনি একথা বলেন।

বিজ্ঞাপন

ওবায়দুল কাদের বলেন, অপ্রাপ্তিটা আমরা প্রাপ্তির খাতায় হিসেব করে এগিয়ে যাচ্ছি। বাংলাদেশের রাজনীতিতে প্রাপ্তির বিষয়টা রাজনৈতিকভাবে সুসংহত করতে পারিনি। সাম্প্রদায়িকতা সুসংহতির পথে বাধা হয়ে আছে।

তিনি বলেন, ঈদের পর পর রাজধানী ঢাকা যেখানে এখনও অনেকটাই ফাঁকা, সেখানে কিছু কিছু পত্রিকায় দেখা গেছে ৫ কিলোমিটার জুড়ে আনন্দগণ উপস্থিতি ছিল আমাদের আনন্দ শোভাযাত্রায়। আনন্দ শোভাযাত্রার মতই আমাদের ২৩ জুনের সমাবেশেও মানুষের এমন আনন্দগণ উপস্থিতি থাকবে। যেখানে সভাপতিত্ব করবেন আমাদের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, কেন্দ্র থেকে তৃণমূল পর্যন্ত আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপনে সবাই প্রস্তুত। শুক্রবার (২১ জুন) থেকে উৎসব আমেজ শুরু হয়েছে। 

তিনি বলেন, বাঙালি জাতির সর্বশ্রেষ্ঠ অর্জন আওয়ামী লীগের হাত ধরেই, বঙ্গবন্ধুর নেতৃত্বে সর্বশ্রেষ্ঠ অর্জন এ দেশের স্বাধীনতা। শেখ হাসিনার নেতৃত্বে অর্জন এ দেশের উন্নয়ন। 

প্রতিষ্ঠাবার্ষিকীর বার্তা হলো নতুন প্রজন্ম এবং নির্বাচনী ইশতেহার বাস্তবায়ন মন্তব্য করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, জনগণের সঙ্গে আওয়ামী লীগ ছিল, আছে, থাকবে। 

এসময় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, মির্জা আজম, এসএম কামাল হোসেন, দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, সংস্কৃতিক বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল, উপ প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক আব্দুল আউয়াল শামীম, কার্যনির্বাহী সদস্য আনিসুল ইসলাম, কৃষক লীগের সভাপতি কৃষিবিদ সমীর চন্দ প্রমুখ।