চালাক নয়, আওয়ামী লীগ সরকার প্রতারক: আলাল

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল

বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল

বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল বলেছেন, অনেকেই বলে আওয়ামী লীগ সরকার চালাক। কিন্তু আমি বলি এরা চালাক নয়, প্রতারক।

মঙ্গলবার (৯ জুলাই) জাতীয় প্রেসক্লাবের মাওলানা আকরাম খাঁ হলে ‘দেশ বাঁচাও মানুষ বাঁচাও’ আন্দোলনের উদ্যোগে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

বিজ্ঞাপন

মোয়াজ্জেম হোসেন আলাল বলেন, সীমান্তে প্রতিদিন বাংলাদেশিদের কে হত্যা করছে। এই সরকার প্রতিবাদ করছে না। পররাষ্ট্র মন্ত্রণালয়ের একজন ডেক্স অফিসারও একটা স্টেটমেন্ট দিতে সাহস পায় না। বরং এ সরকার মমতার দোহাই দিয়ে চুক্তিগুলো পিছিয়ে দিচ্ছে।

তিনি বলেন, কক্সবাজার থেকে সেন্টমার্টিন পর্যন্ত আকাশে যেসব উড়োজাহাজ উড়ে যায় সব ট্যাক্স নেয় মিয়ানমার আর সুন্দরবনের দক্ষিণাঞ্চলের ওপর যেসব উড়োজাহাজ উড়ে যায় সব ট্যাক্স নেয় ভারত তাহলে আমাদের স্বাধীনতার সার্বভৌমত্বের মানেটা কি হলো? এই সরকার নাকি চারবার ক্ষমতায় তাহলে এইসবের সমাধান করলো না কেন?

বিজ্ঞাপন

যুবদলের সাবেক এই সভাপতি বলেন, অনেকেই বলে এটা চালাক সরকার। কিন্তু এরা চালাক না এরা হচ্ছে প্রতারক। যুবকরা যখন নিরাপদ সড়ক চাই আন্দোলন করেছিল তখন সরকার তা মেনে নিয়ে সংসদে বিল পাস করেছিল। একই সাথে ডিজিটাল সিকিউরিটি আইন পাস করেছিল। এই সরকার কত বড় প্রতারক এটা দেখলেই বোঝা যায়।

তিনি বলেন, বাংলাদেশের মানুষকে একের পর এক আঘাত দিয়ে বোবা বানিয়ে, বিকলাঙ্গ করে সরকার তাদের ক্ষমতাকে দীর্ঘায়িত করছে। ঐক্যবদ্ধ হওয়ার জন্য যা করার আমরা করছি। বিএনপি বড় দল হিসেবে যদি কোন কাজ বাদ থাকে তাহলে আমাদের সাথী সঙ্গীদেরকে বলবো বিএনপি নীতি-নির্ধারকদের সাথে কথা বলুন। তাদেরকে বলুন একসাথে দাঁড়িয়ে বলতে হবে তোমাকে (আওয়ামী লীগ সরকার) আর চাই না। যদি না যায় কিভাবে যাবে সেই ব্যবস্থা করতে হবে।

দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপনের সভাপতিত্বে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রাজু আহমেদ সঞ্চালনায় আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না, বিএনপির যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ, গণফোরামের সাধারণ সম্পাদক এডভোকেট সুব্রত চৌধুরী, বাংলাদেশ বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, সাবেক ভিপি ও গণঅধিকার পরিষদের সভাপতি নুরুল হক নুর, বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান লায়ন ফারুক রহমান, এবি পার্টির সদস্য সচিব মজিবুর রহমান মঞ্জু,বিএনপির নির্বাহী কমিটির সদস্য অধ্যাপক আলমগীর হোসেন. জাতীয় গণতান্ত্রিক পার্টি- জাগপা’র সহ সভাপতি রাশেদ প্রধানসহ প্রমুখ।