দেশবাসীকে শিক্ষার্থীদের পাশে দাঁড়ানোর আহ্বান মির্জা ফখরুলের

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর/ছবি: সংগৃহীত

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর/ছবি: সংগৃহীত

কোটা আন্দোলনে বিএনপি জড়িত না, তবে সমর্থন আছে জানিয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর রাজপথে থাকা শিক্ষার্থীদের পাশে দাঁড়াতে দলের নেতা-কর্মীসহ সমমনা দল ও দেশবাসীকে আহ্বান জানিয়েছেন।

বুধবার(১৭ জুলাই) রাজধানীর বায়তুল মোকাররম মসজিদের উত্তর গেটে গায়েবানা জানাজা শেষে তিনি এই আহ্বান জানান। কোটা আন্দোলনে নিহতদের স্মরণে এই কর্মসূচির আয়োজন করে বিএনপি।

বিজ্ঞাপন

বিএনপি এই আন্দোলনের সঙ্গে জড়িত নয় বলে মন্তব্য করে মির্জা ফখরুল বলেন, ছাত্রদের ন্যায়সংগত যৌক্তিক দাবিতে আমাদের সমর্থন আছে, থাকবে। আইনশৃঙ্খলা বাহিনী আমাদের কেন্দ্রীয় কার্যালয়ে বোমা ও লাঠি রেখে অভিযানের নাটক করেছে। শিক্ষার্থীদের এই ন্যায়সংগত আন্দোলন ভিন্ন খাতে নিতে অপচেষ্টা চালানো হচ্ছে।

তিনি বলেন, সরকার চাইলে কোটাব্যবস্থার যৌক্তিক সংস্কার করে সমস্যার সমাধান করতে পারতেন। কিন্তু তা না করে ছাত্রদের খুন করেছে।

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, ছাত্রদের ন্যায়সংগত দাবি আলোচনার মাধ্যমে সমাধান করা যেত। কিন্তু শুধু জেদের বশবর্তী হয়ে শিক্ষার্থীদের ওপর এমন হত্যাকাণ্ড ঘটিয়েছে সরকার।

দেশের সব বিশ্ববিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করার বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে বিএনপির মহাসচিব বলেন, পাকিস্তান আমলেও শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করে আন্দোলন দমনের চেষ্টা করা হয়েছিল।

তিনি বলেন, বায়তুল মোকাররম মসজিদের গেট বন্ধ করে গায়েবানা জানাজায় বাধা দিয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। নেতা-কর্মীদের গেট দিয়ে ঢুকতে বাধা দেওয়া হয়েছে। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।