বিতর্কিত আমলাদের অপসারণ না হলে নির্বাচন সম্ভব নয়: ফারুক

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

শেখ হাসিনার নিয়োগপ্রাপ্ত আমলাদের বহাল রেখে নির্বাচন সম্ভব নয় বলে মন্তব্য করেছেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা ও সাবেক চীফ হুইপ জয়নুল আবদীন ফারুক।

তিনি বলে, এখনো যারা প্রশাসনের বিভিন্ন দায়িত্বে রয়েছেন তাদেরকে অপসারণ করতে হবে। সেটা না হলে তারা নির্বাচনে বাঁধা হয়ে দাঁড়াবে।

বিজ্ঞাপন

এসময় তিনি, আওয়ামী লীগ যেনো বাংলাদেশে আবার ক্ষমতায় এসে মানুষের অধিকার ক্ষুন্ন করতে না পারে সেদিকে জনগণকে সতর্ক থাকার আহ্বান জানান। 

বৃহস্পতিবার (৩ অক্টোবর) জাতীয় প্রেস ক্লাবের সামনে জাগ্রত বাংলাদেশ আয়োজিত জনপ্রশাসনে হাসিনার নিয়োগপ্রাপ্ত বিতর্কিত আমলাদের অপসারণের দাবিতে অনুষ্ঠিত অবস্থান কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

জয়নুল আবদীন ফারুক ড. ইউনূসকে উদ্দেশ্য করে বলেন, বাংলাদেশের আন্দোলনরত সকল দলের সাথে আপনি কথা বলা শুরু করেছেন এজন্য অভিনন্দন আপনাকে। নিউইয়র্কের মাটিতে বাংলাদেশের কথা তুলে ধরেছেন, আবু সাইদের কথা তুলে ধরেছেন, ছাত্রদের আন্দোলনের কথা তুলে ধরেছেন এজন্যও আপনাকে আন্তরিক ধন্যবাদ জানাবো। আপনার কাছে বাংলাদেশের মানুষের প্রত্যাশা একটাই আওয়ামী লীগ যেনো বাংলাদেশে আবার ক্ষমতায় এসে মানুষের অধিকার ক্ষুন্ন করতে না পারে। আজ আবার ষড়যন্ত্র শুরু হয়েছে, এই ষড়যন্ত্র রুখতে হবে। যদি সেটা না পারেন তাহলে ক্ষতি হবে জনগণের।

বিএনপির এই নেতা আরও বলেন, তারেক রহমান বলে দিয়েছেন এই বিপ্লবী সরকারকে আমরা সমর্থন দিবো। এই বিপ্লবী সরকারের যাতে কোন ক্ষতি না হয়। এই বিপ্লবী সরকারের বিরুদ্ধে যেনো কেউ কথা বলতে না পারে সেদিকে বিএনপির নজর রাখতে হবে। আমরা নজর রাখছি। তাই বলছি আমরা আপনার সাথে আছি কিন্তু সময় মঈন ইউ আহমেদের মতো দীর্ঘ করা ঠিক হবে বলে মনে করে না জনগণ।

জাগ্রত বাংলাদেশের সভাপতি মোঃ জহিরুল ইসলাম কলিমের সভাপতিত্বে এসময় আরও উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা আব্দুস সালাম প্রমুখ।