প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি, দুদুর বিরুদ্ধে ৪ মামলা

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোরি.কম
শামসুজ্জামান দুদু, ছবি: সংগৃহীত

শামসুজ্জামান দুদু, ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে প্রাণনাশের হুমকি দেওয়ার অভিযোগে বিএনপির ভাইস চেয়ারম্যান ও কৃষক দলের আহ্বায়ক শামসুজ্জামান দুদুর বিরুদ্ধে পৃথক চারটি মামলা হয়েছে।

রংপুর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. দেলোয়ার হোসেনের আদালত, ব্রাহ্মণবাড়িয়া চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত, ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালত এবং ঢাকা মহানগর হাকিম বাকী বিল্লাহর আদালতে মামলাগুলো করা হয়।

অভিযোগ রয়েছে, গত ১৭ সেপ্টেম্বর শামসুজ্জামান দুদু একটি বেসরকারি টেলিভিশনের অনুষ্ঠানে বলেন, ‘যেভাবে শেখ মুজিব বিদায় হয়েছে, শেখ হাসিনাও বিদায় হবেন।’ এতে জনগণের মাঝে ভয় ও ভীতিকর অবস্থা তৈরি হয়েছে। এ কারণে দেশের বিভিন্ন স্থানে দুদুর বিরুদ্ধে মামলাসহ তাকে গ্রেফতার ও শাস্তির দাবিতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন হয়েছে।

রংপুর

রংপুর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. দেলোয়ার হোসেনের আদালতে রোববার (২২ সেপ্টেম্বর) দুপুরে দুদর বিরুদ্ধে একটি মামলা করা হয়। মামলাটি করেন এডিশনাল পাবলিক প্রসিকিউটর আইনজীবী আব্দুস সাত্তার।

এদিকে, মামলা দায়ের শেষে রংপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রেজাউল করিম রাজু বলেন, ‘আমরা শঙ্কিত। ক্ষমতার লোভে জাতির জনক শেখ মুজিবুর রহমানকে যেভাবে স্বাধীনতা বিরোধি চক্রের আঁতাতে স্বপরিবারের হত্যা করা হয়েছে। একইভাবে বিএনপি আজ বঙ্গবন্ধু কন্যাকে হত্যার ছক আঁকছেন। বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু মিডিয়াতে তাদের পরিকল্পনার কথা প্রকাশ করেছেন।’

তিনি আরও বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকিদাতা হিসেবে তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে অ্যাডিশনাল পিপি মামলা করেছেন। হুমকিদাতার বিরুদ্ধে আদালত আইনি ব্যবস্থা নেবেন বলে আমরা আশা করছি।’

ব্রাহ্মণবাড়িয়া

অন্যদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দেওয়ার অভিযোগে রোববার দুপুরে ব্রাহ্মণবাড়িয়া চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে দুদুর বিরুদ্ধে একটি মামলা হয়। জেলা ছাত্রলীগের সভাপতি রবিউল হোসেন রুবেল বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

মামলার বিষয়ে রুবেল বলেন, ‘দুদু তার বক্তব্যে বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে যেভাবে হত্যা করা হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকেও সেভাবে হত্যা করা হবে। এজন্য দুদুর বিরুদ্ধে মামলা দায়ের করেছি।’

ঢাকা

এর আগে গত বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) প্রধানমন্ত্রীকে প্রাণনাশের হুমকির অভিযোগে দুদুর বিরুদ্ধে ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে মামলা করেন যুবলীগের যুগ্ম সম্পাদক মহিউদ্দিন আহমেদ।

এদিন একই অভিযোগে ঢাকা মহানগর হাকিম বাকী বিল্লাহর আদালতে দুদুর বিরুদ্ধে আরেকটি মামলা করেন যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মহিউদ্দিন মহি।

আপনার মতামত লিখুন :